শনিবার, ১২ মার্চ, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি মীন রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি দেবগুরু বৃহস্পতি ও প্রেমের দেবতা শুক্রাচার্যের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে ধনু রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। আয় উপার্জনের সব রাস্তা খুলে যাবে সেই সঙ্গে রাগ জেদ অহংকার বর্জন করলে সঞ্চয়ের পাহাড় গড়তে সক্ষম হবেন।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

কর্মক্ষেত্রে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণ ফল প্রাপ্ত হবেন সেই সঙ্গে সহকর্মীদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হবে তথা তাদের সহযোগিতায় দীর্ঘদিনের আটকে থাকা কাজ সম্পন্ন হবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। সম্ভাব্যক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

মিথুন [২১ মে-২০ জুন]

একদিকে আয় উপার্জন শূন্যের কোঠায় অপরদিকে লাগামহীন খরচের চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাদের নিয়ে হাসপাতালে চক্কর কাটতে হবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

কর্মের সুনাম যশ অপ্রত্যাশিত সাফল্য বয়ে আনবে। দীর্ঘদীনের প্ল্যান-প্রোগ্রাম বাস্তবায়িত হওয়ায় মন আনন্দে নাচবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রীও সমানতালে প্রাপ্ত হবেন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মনে আনন্দের পসরা সাজবে। ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা প্রচুর সফলতা প্রাপ্ত হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

পারিবারিক কলহ সামাজিক কলহে পরিণত হতে পারে। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সদ্ভাব বজায় রাখুন নচেৎ বাসাবাড়ি পাল্টানোর ঝামেলা পোহাতে হবে। অপরদিকে কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। দীর্ঘদিনের হারানো বন্ধত্বে জোড়া লাগবে তথা লাভবান হবেন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্নস্বাধ পূরণ হবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সারাজীবনের পাথেয় হবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

চতুর্দিক থেকে দুর্যোগ আর দুঃসংবাদ আপনাকে ঘিরে ধরবে। শত্রু ও বিরোধীপক্ষরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্ল্যান-প্রোগ্রাম নস্যাৎ করে দেবে। অবশ্য ব্যবসা-বাণিজ্য ও কর্মে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

বিবাহযোগ্যদের বিবাহ, প্রেমীযুগলের মিলন তথা দাম্পত্য কলহ বিবাদের মীমাংসা হয়ে পড়বে। গৃহবাড়িতে কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে। অবশ্য লৌকিকতায় ব্যয় কম হবে না।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে। কর্মক্ষেত্রে সহকর্মী ও ব্যবসা-বাণিজ্যে অংশিদারদের সঙ্গে কারণে অকারণে কলহ বিবাদের সৃষ্টি হওয়ায় মন অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হবে। অবশ্য বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন স্বাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সুর্য উদিত হবে। কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠা সবই সমানতালে প্রাপ্ত হবেন। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন ও স্বাস্থ্যবিষয়ক দুশ্চিন্তার অবসান ঘটবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। প্রেমীযুগল সাবধান।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

কর্ম ও ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করে চলবেন। অবশ্য দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে শোকের মাতম চলতে পারে। বাড়ির ইলেক্ট্রনিক্স দ্রব্যাদি ও যানবাহন মেরামতে শ্রম-অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর