মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মেষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি মঙ্গল, দেবগুরু বৃহস্পতি ও বিঘ্ন সৃষ্টিকারী কেতুর প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে মীন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল, ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে তথা শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠা সমানতালে প্রাপ্ত হবেন। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। সন্তানদের কেরিয়ার, অধ্যয়ন ও স্বাস্থ্যবিষয়ক দুশ্চিন্তার অবসান ঘটবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হওয়ার সম্ভাবনা।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

বিবাহযোগ্যদের বিবাহের পথ প্রশস্ত হবে সেই সঙ্গে সম্ভাব্যক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে। হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান করবে।

মিথুন [২১ মে-২০ জুন]

যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। হাতে থাকা প্রায় কাজই পূর্ণতা পাবে। নিত্যনতুন প্লান-প্রোগ্রাম বাস্তবায়িত হবে তথা ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। মন সুর, সংগীত, ধর্ম, আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হয়ে পড়বে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দীর্ঘদিনের দাম্পত্য অসন্তোষ কোনো বয়স্ক লোকের সহযোগিতায় মীমাংসা হয়ে পড়বে। হারানো পিতৃমাতৃ ধন সম্পদ-সম্পত্তি ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়, তীব্রগতির বাহন, ঘুষ, উেকাচ গ্রহণসহ সব ধরনের অনুচিত কাজবাজ বন্ধ করুন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে কারণে-অকারণে কলহ-বিবাদের সৃষ্টি হলেও তা দীর্ঘস্থায়ী হবে না।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় শল্যচিকিৎসার প্রয়োজন পড়তে পারে। শত্রু ও বিরোধীপক্ষ সোচ্চার হয়ে আপনার গোপন রহস্য ফাঁস করে দিতে পারে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ মড়ার উপর খাঁড়ার ঘার সমান হতে পারে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করে চলবেন। পাওনা টাকা আদায়, আটকে থাকা কাজ সচল তথা দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। শ্বশুরালয়, মাতুলালয় ও জীবনসাথীর তরফ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। বেগবান যান এড়িয়ে চলা শ্রেয় হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দেওয়া সমীচীন হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। সপরিবারে কাছেপিঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করবেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]     

শিক্ষার্থীদের জন্য দিনটি স্মরণীয়-বরণীয় তথা গর্বের হয়ে থাকবে। আজকের বিনিয়োগ বন্ধুত্ব প্রেম রোমান্স শুভফল প্রদান করবে। তথা রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল, ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। দুর্জন আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির তীব্র অনল জ্বেলে দিতে পারে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

মামলা-মোকদ্দমা ও কোর্টকেসের রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধার তথা সম্ভাব্য ক্ষেত্রে বুকের ধন বুকে ফিরে আসবে। দূর থেকে আসা কোনো সংবাদে মন আনন্দে নাচবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ে হাত পড়বে। বিদেশে অবস্থানরত স্বজনদের অপ্রত্যাশিত স্বদেশ প্রত্যাবর্তনে ঋণের বোঝা বাড়তে পারে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তাদের স্বাস্থ্যবিষয়ক দুশ্চিন্তার অবসান ঘটবে। বাড়ির ইলিক্ট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে প্রচুর ব্যয় হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর