মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মেষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেবসেনাপতি মঙ্গল, গ্রহপিতা রবি ও বুদ্ধির দেবতা বুধের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে সিংহ রাশির বন্ধুত্ব শুভ ফল প্রদান করবে। সামাজিক পদমর্যাদা বৃদ্ধির সঙ্গে সঙ্গে নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম বাস্তবায়নের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। প্রেম রোমান্স শুভ।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন প্রসন্ন হয়ে উঠবে। ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। দাম্পত্য জীবন কটুতায় ভরে থাকলেও বিচ্ছেদের কোনো সম্ভাবনা নেই। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্নসাধ পূরণ হবে। ভ্রমণ শুভ।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

আচমকা বিপদ-আপদের পূর্বাভাষ দিচ্ছে। সুতরাং সাবধান থাকুন। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও অনুচিত কাজবাজগুলো ফাঁস করে দিতে পারে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেলা করুন নচেৎ অর্থ ও মান উভয় দণ্ডে দণ্ডিত হবেন।

মিথুন [২১ মে-২০ জুন]

গৃহবাড়িতে নতুন আসবাবপত্রের পসরা সাজবে সেই সঙ্গে অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি প্রচার ও প্রসার ঘটবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

ধন উপার্জনের সব পথ খুলে যাবে। পাওনা টাকা আদায়, আটকে থাকা কাজ সচল তথা দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে সেই সঙ্গে পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। মন সুর, সংগীত ও ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে পড়বে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধনসম্পদ ও সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় ভ্রাতা-ভগ্নিদের সঙ্গে প্রীতির বন্ধন রচিত হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় বলে গণ্য হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। বন্ধু-বান্ধব-আত্মীয়-পরিজনেরা দূরে সরে যাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন। ঘুষ উেকাচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন। সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হওয়ার সম্ভাবনা।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

দাম্পত্য কলহ সামাজিক কলহে পরিণত হলেও বিচ্ছেদের সম্ভাবনা নেই। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। দুর্জন আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে। অর্থকড়ি সতর্কতার সঙ্গে নাড়াচাড়া করুন সেই সঙ্গে ধার দেওয়া-নেওয়া থেকে বিরত থাকা সমীচীন হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন প্রসন্ন হয়ে থাকবে। দীর্ঘদিনের আটকে থাকা কাজ কোনো প্রভাবশালী ব্যক্তির সহযোগিতায় সচল হবে। বিদেশগমনেচ্ছুদের বিদেশগমনের স্বপ্নসাধ পূরণ হবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হয়ে পড়বে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠা সমানতালে প্রাপ্ত হবেন। শ্রমিক-কর্মচারী ও ড্রাইভারদের থেকে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের মনোবাসনা পূরণ হবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্যচিকিৎসার প্রয়োজন পড়তে পারে। চোর চিটিংবাজ অজ্ঞানপার্টি লুটতরাজ প্রভৃতির দৌরাত্ম্য থেকে বাঁচতে নিজেকে আড়ালে রাখা সমীচীন হবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতায় আটকে থাকা কাজ সচল হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসবে সেই সঙ্গে মজুদ মালের দাম বৃদ্ধি পাওয়ায় দিনটি ঋণমুক্তির জন্য রেকর্ড হয়ে থাকবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। সন্তানদের কেরিয়ার, ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর