শনিবার, ৭ মে, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি বৃষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি শুক্র, রহস্যময়ী গ্রহ কেতু ও দেবগুরু বৃহস্পতির প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে ধনু রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে, দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

ব্যয়ভার রোধ করার চেষ্টা করুন নচেত্ ঋণের জালে আটকে পড়তে হবে। শ্রমিক-কর্মচারী ও ড্রাইভারদের প্রতি সজাগ দৃষ্টি রাখুন নচেত্ মূল্যবান সম্পদাদি গায়েব হয়ে পড়বে। প্রেম, রোমান্স ও বিনোদন ভ্রমণ শুভফল প্রদান করবে। দূর থেকে আসা কোনো সংবাদে মন বিষণ্ন হতে পারে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

সততা, নিষ্ঠা ও একাগ্রতার আলো নিভে যাবে। অবশ্য আয়-উপার্জন ভালোই হবে। ব্যবসা-বাণিজ্যে লাভবান, কর্মে পদোন্নতি, হারানো কর্ম পুনরুদ্ধার তথা দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় ও তীব্রগতির বাহন এড়িয়ে চলুন।

মিথুন [২১ মে-২০ জুন]

মনোবল জনবল ও অর্থবলের গ্রাফ ক্রমশ উপরের দিকে ধাবিত হবে। পারিবারিক কলহ সামাজিক কলহে পরিণত হলেও বিচ্ছেদ বা গৃহত্যাগের সম্ভাবনা নেই। ভ্রাতা-ভগ্নিদের সহযোগিতায় দীর্ঘদিনের লালিত স্বপ্নস্বাধ পূরণ হবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দীর্ঘদিনের ভোগ্য ব্যাধি পীড়া থেকে আরোগ্য লাভের পথ প্রশস্ত হবে। অনুচিত কাজবাজ থেকে বিরত থাকুন নচেত্ মহাসর্বনাশ ঘটে যেতে পারে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতায় দীর্ঘদিনের আটকে থাকা কাজ সম্পন্ন হবে। সপরিবারে কাছে পীঠে তথা মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

চতুর্দিক থেকে বিপর্যয় ঘটতে থাকায় মন বিষণ্ন হয়ে থাকবে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাদের নিয়ে হাসপাতালে ছোটাছুটি করতে হবে। টাকা-পয়সা যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। সন্তানদের সাফল্যে নিশ্চিতরূপে গৌরবান্বিত হবেন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

আয়-উপার্জনের সঙ্গে সঞ্চয় হবে প্রচুর। গৃহে নতুন আসবাবপত্রের সঙ্গে সঙ্গে অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো কোনো পুরস্কারে ভূষিত হতে পারে। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সদ্ভাব বজায় রাখুন নচেত্ বাসাবাড়ি পাল্টাতে হতে পারে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

না বুঝে চুক্তি সম্পাদন ও ধার দেওয়া নেওয়া থেকে বিরত থাকুন। কর্মপ্রত্যাশীদের কর্মপ্রাপ্তির পথ সুগম হবে। প্রেমী যুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। ব্যবসা বাণিজ্যে মজুদ মালের দাম ফুলে ফেঁপে ওঠায় দিনটি ঋণমুক্তির জন্য রেকর্ড হয়ে থাকবে। মন সুর-সংগীত ও ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে পড়তে পারে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনার পড়তে হবে। রাগ-জেদ-অহংকার বর্জনের সঙ্গে ব্যয়ভার রক্ষা করার চেষ্টা করুন। কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতায় দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল হবে। ভ্রাতা-ভগ্নিদের থেকে ভরপুর সহযোগিতাপ্রাপ্ত হবেন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

কর্ম ও ব্যবসা বাণিজ্যে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণফল প্রাপ্ত হবেন। বন্ধু বান্ধব আত্মীয়-পরিজন ও জীবনসাথী সাহায্যের হাত বাড়িয়ে ধরায় মন প্রসন্ন থাকবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত থাকতে হতে পারে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দিনটি মূল্যহীন হয়ে পড়বে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। শত্রু ও বিরোধী পক্ষ সোচ্চার হয়ে আপনার ফসলি ক্ষেত লণ্ডভণ্ড করে দেবে। সপরিবারে কাছে পীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

 দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। শত বাধা-বিপত্তি এড়িয়ে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। হারানো পিতৃমাতৃ ধন-সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারের ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

বিদেশে অবস্থানরত স্বজনদের অপ্রত্যাশিত স্বদেশ প্রত্যাবর্তনে ঋণের বোঝা বৃদ্ধি পাবে। অবশ্য কর্ম ও ব্যবসা-বাণিজ্যে প্রচুর উন্নতি করে চলবেন। সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধি পীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্য চিকিত্সার প্রয়োজন পড়তে পারে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর