রবিবার, ২২ মে, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি মিথুন রাশির জাতব্যক্তি আপনার ওপর আজ বুদ্ধির দেবতা বুদ্ধ, সর্বগ্রাসী গ্রহরাহু ও দেবসেনাপতি মঙ্গলের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে বৃশ্চিক রাশির বন্ধুত্ব শুভ ফল প্রদান করবে। শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় মন অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হবে। প্রেমিকযুগলের সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

সুনাম যশ অর্থ প্রতিষ্ঠা সমানতালে বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে সহকর্মী আর ব্যবসা-বাণিজ্যে অংশীদাররা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় ভবিষ্যতে স্বপ্নপূরণ হবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

একদিকে ব্যবসা-বাণিজ্যে মন্দা অপরদিকে খরচের দোর্দণ্ড চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন, প্রেমিযুগলের সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে।

মিথুন [২১ মে-২০ জুন]

শরীর মন দুটোই ভালোর দিকে ধাবিত হবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। শিক্ষার্থীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে, দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল ও পাওনা টাকা আদায় হওয়ায় দিনটি ঋণমুক্তির জন্য রেকর্ড হয়ে থাকবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দুর্জন আত্মীয় বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজসাজ রব রব করবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রীও সমানতালে প্রাপ্ত হবেন। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত  দুশ্চিন্তার অবসান ঘটবে। নিত্যনতুন প্ল্যান প্রোগ্রাম।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল ও পাওনা টাকা আদায় তথা বন্ধুবান্ধব থেকে আশানুরূপ সাহায্য ও সহযোগিতা প্রাপ্ত হবেন। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর  পসরা সাজবে। শত্রুও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে সেই সঙ্গে নিত্যনতুন ব্যবসা বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। স্বপরিবারে কাছে পীঠে তথা কোন মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

বিবাহযোগ্যদের বিবাহ ও প্রেমীযুগলের মিলনের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গসহ অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্নস্বাধ ভেঙে যাবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

চতুর্দিক থেকে অর্থপ্রাপ্তি আর শুভ সংবাদ আশায় মন আনন্দে নাচবে। দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন, স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। অবশ্য লৌকিকতায় ব্যয় কম হবে না।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলে ফেঁপে উঠবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। হারানো পিতৃ-মাতৃ ধন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠা সমানতালে প্রাপ্ত হবেন। বন্ধুবান্ধব আত্মীয় পরিজনেরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় সব প্রতিকূলতা কাটিয়ে উঠতে সক্ষম হবেন। দুর্জন আত্মীয় বেশে ক্ষতি করার চেষ্টায় রত থাকবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জীবন ধন্য হবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় প্রচুর লাভবান হবেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর