শনিবার, ২৫ জুন, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এ দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কর্কট রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ ভ্রমণকারী গ্রহ চন্দ্র বিঘ্ন সৃষ্টিকারী গ্রহ কেতু ও সর্বগ্রাসী গ্রহ রাহুর প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে ধনু রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় মন অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হবে অবশ্য মন সুর-সংগীতের প্রতি আকৃষ্ট হয়ে থাকবে।

 

 

 

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]

একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন পূরণ হলেও বিদেশে অবস্থানরত স্বজনদের অপ্রত্যাশিত স্বদেশ প্রত্যাবর্তনে ঋণের বোঝা বাড়বে। অত্যাবশ্যকীয় বিবাহে কোনো না কোনো বাধা এসে হাজির হবে।

 

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। দীর্ঘদিনের আটকে থাকা কাজ কোনো প্রভাবশালী ব্যক্তির সহযোগিতায় মীমাংসা হবে।

 

মিথুন [২১ মে-২০ জুন]

প্রায় শেষ হওয়া কাজ কোনো প্রভাবশালী শত্রুর প্রভাবে আটকে যাবে। সময় মতো শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতাদি দিতে না পারায় কলকারখানার উৎপাদন ব্যাহত হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে।

 

কর্কট [২১ জুন-২০ জুলাই]

কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতছাড়া হয়ে পড়ায় বস আপনার প্রতি বিষণ্ন হয়ে থাকবে। টাকা-পয়সা যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তি তথা নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম বাস্তবায়নের পথ প্রশস্ত করবে।

 

সিংহ [২১ জুলাই-২১ আগস্ট]

দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। প্রেমীযুগলের প্রেমের তরী মাঝপথে এসে ডুবে যেতে পারে। অত্যাবশ্যকীয় বিবাহে কোনো না কোনো বাধা এসে হাজির হবে। এতদসত্ত্বেও সব প্রতিকূলতা কাটিয়ে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

 

কন্যা [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। অবশ্য লৌকিকতায় ব্যয় কম হবে না।

 

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হয়ে পড়বে। পুরাতন যানবাহন বদল করার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলে ফেঁপে উঠবে।

 

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

পিতামাতার সঙ্গে কারণে-অকারণে কলহ বিবাদের সৃষ্টি হবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার সম্ভাবনা প্রবল। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে।

 

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

ভ্রাতা-ভগ্নিদের সঙ্গে কারণে-অকারণে কলহ বিবাদের সৃষ্টি হওয়ায় মনে গৃহত্যাগের বাসনা জাগবে। অবশ্য দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।

 

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। ব্যবসা-বাণিজ্যে লাভবান, পাওনা টাকা আদায়, আটকে থাকা কাজ সচল তথা নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম বাস্তবায়িত হওয়ায় মন আনন্দে নাচবে। সপরিবারে কাছে পীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করবেন।

 

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

প্রায় শেষ হয়ে আসা কাজ মাঝপথে আটকে যাবে। বিদেশে অবস্থানরত স্বজনদের অপ্রত্যাশিত স্বদেশ প্রত্যাবর্তনে মন বিষণ্ন হয়ে পড়বে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন ও স্বাস্থ্য বিষয়ক দুশ্চিন্তার অবসান ঘটবে।

 

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

একদিকে ব্যবসা-বাণিজ্যে মন্দা অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। শত্রু ও বিরোধীপক্ষ সোচ্চার হয়ে আপনার প্ল্যান-প্রোগ্রাম বানচাল করে দিতে পারে। অবশ্য দূর থেকে আসা ডাক দিনের শেষে শুভফল বয়ে আনবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর