শনিবার, ১৩ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি সিংহ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি রবি, সর্বগ্রাসী রাহু ও দেবগুরু বৃহস্পতির প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুৎফল প্রদান করবে। আয়-উপার্জনের নিত্যনতুন সুযোগ এসে হাজির হওয়ায় মন আনন্দে নাচবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা পুরস্কৃত হওয়ার সম্ভাবনা।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না। ভ্রমণকালীন বিশেষ সতর্ক থাকুন নচেৎ সব হারিয়ে ঠুঁটো জগন্নাথ হয়ে পড়তে হবে। অবশ্য দীর্ঘদিনের সম্পত্তি সংক্রান্ত ঝামেলা কোনো প্রভাবশালী ব্যক্তির সহযোগিতায় মীমাংসা হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

বিবাহযোগ্যদের বিবাহের সম্ভাবনা তথা ওই বিবাহে প্রচুর উপহার-উপঢৌকনাদি প্রাপ্ত হবেন। শ্বশুরালয়, মাতুলালয় ও জীবনসাথীর কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সারা জীবনের পাথেয় হবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন।

মিথুন [২১ মে-২০ জুন]

ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি পাবে। কর্মের সুনাম যশ অপ্রত্যাশিত সাফল্য বয়ে আনবে সেই সঙ্গে বিদেশ ভ্রমণের পথ প্রশস্ত হবে। শ্রমিক-কর্মচারী ও ড্রাইভারদের প্রতি সজাগ দৃষ্টি রাখার আবশ্যকতা রয়েছে। সন্তানদের কেরিয়ার, অধ্যয়ন, স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত বাধা দূর হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

পিতা-মাতার কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সারাজীবনের পাথেয় হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জীবন ধন্য হয়ে পড়বে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুৎফল প্রদান করবে। ব্যবসা-বাণিজ্য ও কর্ম ব্যাপদ্দেশে কাছেপিঠে এমনকি বিদেশ ভ্রমণে যেতে পারেন। দাম্পত্য সুখ-শান্তি-সমৃদ্ধি বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। আশ্রিত ব্যক্তি দ্বারা যত্পরোনাস্তি ক্ষতির সম্ভাবনা।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল তথা নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। গৃহবাড়ির কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। দীর্ঘদিনের প্লান-প্রোগাম বাস্তবায়নের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন। প্রেমীযুগলের প্রেম সমাজে স্বীকৃতি পেতে পারে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

রাগ জেদ অহংকার বর্জনের সঙ্গে পরিশ্রমী ও অধ্যবসায়ী হলে ভাগ্যলক্ষ্মীর বরমাল্য পরতে সক্ষম হবেন। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। শ্বশুরালয় মাতুলালয় থেকে ৎরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

শূন্য পকেট টাকায় পূর্ণ হয়ে উঠলেও দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণ্ন হয়ে পড়বে। ব্যবসা-বাণিজ্যে লোকসান গুনতে হবে। এমনকি কর্মে হয়রানিমূলক দূরবদলির সম্ভাবনা প্রবল। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। শিক্ষার্থীরা শুৎফল পাবেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে। সন্তানদের সাফল্যে নিশ্চিতরূপে গৌরবান্বিত হবেন।

কুম্ৎ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

প্রায় শেষ হওয়া কাজ মাঝপথে আটকে যাবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। দাম্পত্য কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

ভাগ্যলক্ষ্মীর কৃপা বর্ষিত হওয়ায় সব কাজ সুচারুরূপে সম্পাদন করতে সক্ষম হবেন। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকায় বেশ ব্যস্ততার মধ্যে দিনতিপাত করতে হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর