বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি বৃহস্পতি, দেবগুরু শুক্রাচার্য ও শনিমহারাজের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে বৃষ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

শরীর-স্বাস্থ্যের প্রতি তীক্ষ নজর রাখুন। পারিবারিক কলহ সামাজিক কলহে রূপান্তরিত হলেও আপনি নিজ গুণে তা মেটাতে সক্ষম হবেন। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে। ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করে চলবেন। দ্রুতগতির বাহন এড়িয়ে চলুন নচেৎ দুর্ঘটনায় দুমড়ে-মুচড়ে যেতে পারেন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা অর্জন করবেন। হারানো পিতৃ-মাতৃ ধনসম্পদ-সম্পত্তি-ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। বিদেশগমনেচ্ছুদের বিদেশগমনের স্বপ্নসাধ পূরণ হবে। দ্রুতগতির বাহন এড়িয়ে চলা শ্রেয়।

মিথুন [২১ মে-২০ জুন]

হারানো বন্ধুর সাক্ষাৎ শুভফল প্রদান করবে। হাত বাড়ালেই সফলতাপ্রাপ্ত হবেন। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। সন্তানদের ক্যারিয়ার, অধ্যয়ন, স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। সপরিবারে কাছেপিঠে ভ্রমণের সম্ভাবনা। শত্রুপক্ষ পরাস্ত হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় গোটা পরিবারে প্রীতির বন্ধন রচিত হবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর-স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় হাসপতালে চক্কর কাটতে হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও দুনম্বরী কাজবাজ ফাঁস করে দিতে পারে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলুন নচেৎ দণ্ডিত হওয়ার সম্ভাবনা।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

মনোবল জনবল অর্থবলের গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। লম্বা দূরত্বের সফর বন্ধ করা সমীচীন হবে। বাড়ির ইলেকট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম-অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় থাকবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। একদিকে আয়-উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। অত্যাবশ্যকীয় বাণিজ্যিক সফর থেকে বিরত থাকুন। সংকটকালে বন্ধু-বান্ধব, আত্মীয়-পরিজনেরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 আয়-উপার্জনের সব পথ খুলে যাবে। পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল তথা দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে সর্বদাই ব্যস্ত থাকতে হবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ থাকবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। উপরন্তু ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। মামলা-মোকদ্দমা ও কোর্টকেসের রায় পক্ষে আসায় হারানো ধনসম্পদ-সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। সপরিবারে কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করবেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দুর্ঘটনা উৎপাত উদ্ভট ঝামেলা আর অপ্রীতিকর ঘটনা এড়াতে নিজেকে গুটিয়ে রাখা সমীচীন হবে। আয়-উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হবে। বাড়ির ইলেকট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম-অর্থ দুটোই সমান তালে ব্যয় হবে। অবশ্য দীর্ঘদিনের হারানো বন্ধুর সাক্ষাৎ শুভকর হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দীর্ঘদিনের আটকে থাকা বিবাহ কার্য সুসম্পন্ন হবে তথা ওই বিবাহে প্রচুর উপহার-উপঢৌকনাদিও প্রাপ্ত হবেন। প্রেমীযুগলের প্রেম ধন্য হবে। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা সহজ হবে। দুর্জন আত্মীয়বেশে সুখের সংসারে অশান্তির অনল জ্বালবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর