সোমবার, ৯ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি গ্রহশনি মহারাজ, দেবসেনাপতি মঙ্গল ও গ্রহমাতা চন্দ্রের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মেষ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। বাণিজ্যিক ভ্রমণ লাভদায়ক তথা প্রেম বন্ধুত্ব সুদূরপ্রসারী হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি বহুল প্রচার ও প্রসার ঘটবে। শিক্ষার্থীদের মন ফেসবুক টুইটার প্রেম প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট থাকবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দীর্ঘদিনের লালিত স্বপ্নস্বাধ পূরণ হবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ শুভ তথা সুদূরপ্রসারী হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত-মিলিয়ে আপনার গোপন প্রেম ও দুনম্বরী কাজবাজ ফাঁস করে দেওয়ার চেষ্টা চালাবে।

মিথুন [২১ মে-২০ জুন]

আয় উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হবে। টাকা পয়সা হাতে আসতে আসতে মাঝ পথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনেতিক দুর্ভাবনা বাড়বে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত ও দুশ্চিন্তার অবসান ঘটবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস, মজুদ মালের দাম বৃদ্ধি, অপরদিকে পাওনা টাকা আদায় হওযায় ব্যাংক ব্যালান্স ফুলে ফেপে উঠবে। দূর থেকে আসা কোন সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতছাড়া হয়ে পড়তে পারে। যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের পথে আকস্মিক বাধা আসতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। নিত্যনতুন প্ল্যান প্রোগ্রাম আর স্বপ্নস্বাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। কর্মক্ষেত্রে সহকর্মী আর ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের পূর্ণ সহযোগিতাপ্রাপ্ত হবে। শত্রু ও বিরোধীপক্ষ লেজ গুটিয়ে নিতে বাধ্য হবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

বিবাহযোগ্যদের বিবাহের পথে আকস্মিক কোনো না কোনো বাধা এসে হাজির হবে। চোর চিটিংবাজ অজ্ঞান পার্টি থেকে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে। দাম্পত্য জীবন কটুতায় ভরে থাকলেও বিচ্ছেদের কোনোরূপ সম্ভাবনা নেই। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

জীবনসাথী শ্বশুরালয় মাতুলালয় থেকে ভরপুর সহযোগিতাপ্রাপ্ত হবেন। বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের প্রেমধন্য তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

চিকিৎসাসংক্রান্ত ব্যয় বেড়ে উঠবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্ল্যান প্রোগ্রাম ফাঁস করে দিতে পারে। অবশ্য সংকটকালে সহকর্মী ও অংশীদাররা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করতে পারে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। নিঃসন্তান দম্পতির মনে আশার আলো জ্বলবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান করবে। দাম্পত্য কলহ সামাজিক কলহে পরিণত হলেও বিচ্ছেদের কোনোরূপ সম্ভাবনা নেই। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেপে উঠলেও বিক্রয় করে ঘরে তোলা কঠিন হবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা পুরস্কারে ভূষিত হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় ভ্রাতা-ভগ্নিদের সঙ্গে প্রীতির বন্ধন রচিত হবে। শত্রু ও বিরোধী পক্ষ পায়ে পাড়িয়ে সংঘাত বাঁধানোর চেষ্টা চালাবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে সর্বদাই ব্যস্ত থাকতে হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর