মঙ্গলবার, ৯ মে, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃষ রাশির জাতব্যক্তি।

আপনার ওপর আজ রাশি অধিপতি শুক্রাচার্য, দেবগুরু বৃহস্পতি ও দেব সেনাপতি মঙ্গলের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মীন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস ও পাওনা টাকা আদায় হওয়ায় ঋণমুক্তি শুধু নয় সঞ্চয়ের পাহাড় গড়তে সক্ষম হবেন। প্রেমীযুগলের প্রেম ধন্য হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

শুভ অপেক্ষা অশুভ ফলের পাল্লা অধিক ভারী হয়ে থাকবে। দূর থেকে আসা কোন অপ্রিয় সংবাদ অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। এমনকি আপনাকে শবযাত্রায় অংশ নিতে হতে পারে। অবশ্য সংকটকালে সহযোগীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় এ যাত্রায় হাফ ছেড়ে বাঁচবেন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন তথা পরিবারে নতুন মুখের আগমন ঘটতে পারে। আয় বুঝে ব্যয় করুন নচেৎ সঞ্চয়ে হাত পড়েও খ্যান্ত হবে না। আপনাকে ঋণের জ্বালে আটকে দিতে পারে।

মিথুন [২১ মে-২০ জুন]

সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন বর্জনের সঙ্গে বাক্যপ্রয়োগে সতর্ক থাকুন। পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল হওয়ায় মন আনন্দে নাচবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হবে। ব্যবসাবাণিজ্যে অংশিদারদের সঙ্গের কলহবিবাদের মিমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

দাম্পত্য কলহ সামাজিক কলহে এমনকি শালিশ বিচার পর্যন্ত গড়াতে পারে। যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। সংকটকালে বন্ধু বান্ধব আত্মীয় পরিজন কাউকেই কাছে না পাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতেক সক্ষম হবেন। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে খুশির জোয়ার বইবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ভ্রাতাভগ্নিদের সহযোগিতায় কাঙ্ক্ষিত স্বপ্ন পূরণ হবে। নিত্যনতুন ব্যবসাবাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। কর্মক্ষেত্রে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণ ফল প্রাপ্ত হবেন। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও অনুচিত কাজবাজ ফাঁস করে দিতে পারে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাশ ও পাওনা টাকা আদায় হওয়ায় ব্যাংক ব্যালান্স ফুলে ফেপে উঠবে। কর্ম ও ব্যবসাবাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। বিবাহযোগ্যদের বিবাহের পথ প্রশস্ত হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। কর্ম ও ব্যবসাবাণিজ্যে ব্যাপদ্দেশে বিদেশগমনের সম্ভাবনা প্রবল। রাগ জেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গে বাক্য প্রয়োগে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

ব্যবসাবাণিজ্যে মন্দাভাব বিরাজ করবে। কর্ম ক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে মতানৈক্যের কারণে প্রায় শেষ হওয়ায় মাঝপথে থমকে যাবে। আয় বুঝে ব্যয় করুন নচেৎ ঋণের ঘানি টানা আরম্ভ হবে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশগমনের স্বপ্ন স্বাধ পূরণ হবে। দীর্ঘদিনের হারানো বন্ধুর সাক্ষাৎ শুভকর হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল তথা দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। ব্যবসাবাণিজ্যে অংশিদার আর কর্মক্ষেত্রে সহকর্মীদের মধ্যকার কলহ বিবাদ মেটাতে আপনি নিজেই যথেষ্ট হবেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

কর্ম ও ব্যবসাবাণিজ্যে ব্যাপদ্দেশে কাছেপীঠে ভ্রমণ এমনকি বিদেশ ভ্রমণে যেতে পারেন। বেকারদের কর্মপ্রাপ্তির আশায় করা বিনিয়োগকৃত অর্থ ডুবে যাবে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কারের পশরা সাজবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোক্কা মারবে। নিত্যনতুন প্লান প্রোগ্রাম আর স্বপ্ন স্বাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। ডাকযোগে চেক মানিঅর্ডার প্রভৃতি আসতে পারে। শত্রু ও বিরোধীপক্ষের সকল পরকল্পনা নস্যাৎ করে দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর