মঙ্গলবার, ১৬ মে, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি দৈত্যকুলগুরু শুক্রাচার্য বিস্ম সৃষ্টিকারী গ্রহ কেতু ও সর্বগ্রাসী গ্রহ রাহুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে ধনু রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে নিজেকে গুটিয়ে রাখা সমীচীন হবে। সপরিবারে কাছেপীঠে ভ্রমণ এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

শুভাশুভ মিশ্রফল প্রদান করবে। যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। গৃহবাড়ি অতিথি সমাগমে সর্বদাই মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে সর্বদাই ব্যস্ত থাকতে হবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। স্বপরিবারে কোন মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ভ্রমণকালীন বিশেষ সতর্ক থাকুন নচেৎ সব হারিয়ে ঠুটো জগন্নাথ হয়ে পড়তে হবে। আয় বুঝে ব্যয় করুন নচেৎ সঞ্চয়ে হাত পড়বে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশগমনের স্বপ্ন স্বাধ পূরণ হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

অত্যাবশ্যকীয় বিবাহে কোন না কোন বাধা এসে হাজির হবে। ভাঙা প্রেম জোড়া লাগতে পারে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

শরীর স্বাস্থ্য বিশেষ ভাল না থাকায় কোন কাজে মন বসবে না। দূর থেকে আসা কোন অপ্রিয় সংবাদে গোটা পরিবারে শোকের বন্যা বইতে পারে। ব্যবসাবাণিজ্যে অংশিদার ও কর্ম ক্ষেত্রে সহকর্মীদের পূর্ণ সহযোগিতা প্রাপ্ত হবেন। সন্তানগণ আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোন না কোন পুরস্কারে ভূষিত হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। শিক্ষার্থীদের মন ফেসবুক টুইটার প্রেম প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হয়ে পড়বে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে ঋণমুক্তির পথ প্রশস্ত হবে। স্বপরিবারে কোন আনন্দ অনুষ্ঠানে যোগদান করবেন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদের মিমাংসা হওয়ায় গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। বন্ধুবান্ধব আত্মীয় পরিজনদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। ব্যবসাবাণিজ্যে মজুদ মালের দাম ফুলে ফেপে উঠবে। শত্রু ও বিরোধীপক্ষের সকল পরিকল্পনা নস্যাৎ করে দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হবে। ভ্রাতাভগ্নিদের সহযোগিতায় সম্পত্তি লাভের পথ প্রশস্ত হবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হব। মন সুর সঙ্গীত ও ধর্মের প্রতি আকৃষ্ট হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। কর্ম ও ব্যবসাবাণিজ্যে ব্যাপদ্দেশে বিদেশ ভ্রমণের পথ খুলবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পশরা সাজবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

দীর্ঘদিনের লালিত স্বপ্ন স্বাধ পূরণ হবে। ডাকযোগে চেকমানি অর্ডার বিকাশ প্রভৃতি আসতে পারে। নিত্যনতুন ব্যবসাবাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনা সমান হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

টাকাপয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। পরিবারের কোন বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়তে পারে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল তথা দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হবে। সন্তানগণ আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোন না কোন পুরস্কারে ভূষিত হতে পারে। দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীনবসাথীর মতামতকে গুরুত্ব দিন। দ্রুতগতির যান এড়িয়ে চলেন।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

কর্মের সুনাম যশ অপ্রত্যাশিত সাফল্য বয়ে আনবে। দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল হওয়ায় মন আনন্দে নাচবে। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় সম্ভাব্য ক্ষেত্রে হারানো বুকের ধন বুকে ফিরতে পারে। ব্যবসাবাণিজ্যে অংশিদারদের সঙ্গে কলহ বিবাদের মিমাংসা হওয়ায় ব্যবসায় লাভবান হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর