মঙ্গলবার, ৪ জুলাই, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কর্কট রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ গ্রহমাতা চন্দ্র গ্রহপিতা রবি ও দেবসেনাপতি কুমার গ্রহ মঙ্গলের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে সিংহ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। যুগলের প্রেম সমাজে স্বীকৃতি পাবে।
 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাবে। আয় কম ব্যয় বেশি হওয়ায় সঞ্চয়ে হাত পড়বে। মামলা-মোকদ্দমা ও কোর্টকেসে শ্রম-অর্থ দুটোই ব্যয় হবে; কিন্তু ফল হবে না। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে।

 

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্নপূরণে সহায়ক হবে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্নসাধ পূরণ হবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হবে তথা ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে।

 

মিথুন [২১ মে-২০ জুন]

দাম্পত্য জীবন কটুতায় ভরে উঠলেও বিচ্ছেদের সম্ভাবনা নেই। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা হারানো বন্ধুর সাক্ষাত্ শুভফল প্রদান করবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতায় দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল হবে।

 

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজসাজ রবরব করবে। ভ্রাতা-ভগ্নিদের সঙ্গে দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহারসামগ্রীও পাবেন।

 

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি পেলেও বিক্রয় করে ঘরে তোলা কঠিন হবে। বাড়ির ইলেকট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন ও স্বাস্থ্য সম্পর্কিত দুশ্চিন্তার অবসান ঘটতে পারে।

 

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

মনোবল জনবল অর্থবলের সঙ্গে সঙ্গে সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করতে থাকায় ব্যাংক ব্যালান্স ফুলে-ফেঁপে উঠবে। সম্ভাব্যক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। দুজন আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে।

 

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

পূর্ণপকেট শূন্য হয়ে পড়তে পারে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্নসাধ পূরণ হবে। রাগজেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গে বাক্য প্রয়োগে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে। সপরিবারে কাছেপীঠে ভ্রমণ এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করবেন।

 

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল ও পাওনা টাকা আদায় হওয়ায় মন আনন্দে নাচবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। 

 

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

কর্ম অর্থ মোক্ষ সুনাম-যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড আসতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনাসমাগ্রীর পসরা সাজবে। দুর্জন আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে।

 

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম আর স্বপ্নসাধ পূরণ হবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। দ্রুতগতির বাহন এড়িয়ে চলা সমীচীন হবে।

 

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

চোর চিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজ প্রভৃতির খপ্পর থেকে বাঁচতে নিজেকে গুটিয়ে রাখুন। একদিকে আয় উপার্জন কম অন্যদিক খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। অবশ্য সংকটকালে বন্ধু-বান্ধব আত্মীয়-পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।

 

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

শ্বশুরালয় মাতুলালয় ও জীবনসাথীর তরফ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। বিবাহযোগ্যদের বিবাহের কথাবার্তা পাকাপাকি হবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাত্ করে দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর