বুধবার, ২৯ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেবগুরু বৃহস্পতি, পরিবর্তনশীল গ্রহ চন্দ্র ও বুদ্ধির দেবতা বুধের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে কর্কট রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। ভ্রমণকালীন সতর্ক থাকুন নচেৎ চোর চিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজ প্রভৃতির খপ্পরে পড়ে যথাসর্বস্ব হারাতে হতে পারে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

আয়-উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হবে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাদের নিয়ে হাসপাতালে ছোটাছুটি করতে হবে। বন্ধুবান্ধব আত্মীয়- পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।

 

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

পাওনা টাকা আদায় ও আটকে থাকা কাজ সচল হবে। সম্ভাব্যক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে দুর্বারগতিতে এগিয়ে চলবেন।

 

মিথুন [২১ মে-২০ জুন]

ডাকযোগে প্রাপ্ত সংবাদে বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। অচল ব্যবসা সচল করার প্রচেষ্টা বাস্তবায়িত হবে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশগমনের স্বপ্নসাধ পূরণ হবে। দীর্ঘদিনের দাম্পত্য কলহ-বিবাদের মীমাংসা হবে।

 

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল-ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।

 

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

একদিকে আয়-উপার্জন কম অপরদিকে খরচের দুর্দান্ত চাপ সামাল দেওয়া কষ্টকর হবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন বর্জনের সঙ্গে বাক্যপ্রয়োগে সতর্ক থাকুন। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

 

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

বিবাহযোগ্যদের বিবাহ, প্রেমীযুগলের মিলন হবে। জীবনসাথী, শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য-সহযোগিতাপ্রাপ্ত হবেন। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহারসামগ্রীও সমানে প্রাপ্ত হবেন।

 

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

সিজনাল রোগব্যাধির সঙ্গে সঙ্গে পুরনো ক্রনিক ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গের দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হবে। শত্রু ও বিরোধীপক্ষের আচমকা আক্রমণে ক্ষতির সম্ভাবনা।

 

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

শিক্ষার্থীদের মনোবল চাঙ্গা হয়ে উঠবে। পিতা-মাতার কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে। বন্ধু-বান্ধব আত্মীয়ের রূপ নেওয়ার পথ প্রশস্ত হবে। ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে।

 

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদের মীমাংসা হবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেঁপে উঠবে। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। না বুঝে চেক, দলিল ও স্ট্যাম্পে স্বাক্ষর করা থেকে বিরত থাকুন। প্রেমীযুগলের সতর্কতার সঙ্গে চলাফেরা করা শ্রেয় হবে।

 

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ভ্রাতাভগ্নি আত্মীয়-পরিজনের সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলির পথ সুগম করবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে।

 

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হওয়ায় শূন্য পকেট পূর্ণ হয়ে উঠবে। কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে।

 

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দীর্ঘদিনের লালিত স্বপ্নসাধ পূরণের পথ প্রশস্ত হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও ইলেক্টনিক্সসামগ্রী আসতে পারে। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসবে। সপরিবারে কাছেপিঠে ভ্রমণ এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করবেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর