শনিবার, ৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ পরমযোগী গ্রহ শনিমহারাজ, প্রেমের দেবতা শুক্রাচার্য ও দেবসেনাপতি মঙ্গলের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে বৃষ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্নসাধ পূরণ করবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য ও সহযোগিতা পাবেন। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। দীর্ঘদিনের হারানো ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ খুলবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

কর্মক্ষেত্রে সহকর্মী ও ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে কারণে অকারণে কলহ বিবাদের সৃষ্টি হবে। না বুঝে চুক্তি সম্পাদন করা ঠিক হবে না। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। পরিবারের কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করা সম্ভাবনা।

মিথুন [২১ মে-২০ জুন]

ভাইবোনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজ সাজ রব রব করবে। ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ কবে। প্রেমীযুগলের সতর্কতার সঙ্গে চলাফেরা করা শ্রেয় হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। দীর্ঘদিনের অচল ব্যবসা সচল তথা বিদেশ গমনের স্বপ্নসাধ পূরণ হবে। দুর্জন আত্মীয়বেশে আপনার সুখর সংসারে অশান্তির অনল জেলে দিতে পারে। মন সুর সংগীত ধর্ম আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি বিশেষভাবে ঝুঁকবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

মনোবল জনবল অর্থবলের সঙ্গে সঙ্গে সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। লৌকিকতায় প্রচুর ব্যয় হওয়ার সম্ভাবনা। ভ্রমণ বন্ধু শুভ।

কন্যা  [২২ আগস্ট-২২ সে্বেম্বর]

পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাদের নিয়ে হাসপাতালে চক্কর কাটতে হবে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের চাপ সামাল দেওয়া কঠিন হবে। অবশ্য সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয়-পরিজনেরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।

তুলা  [২৩ সে্বেম্বর-২২ অক্টোবর]

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস ও পাওনা টাকা আদায় হওয়ায় ঋণমুক্তির পথ খুলবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করে চলবেন। সম্ভাব্যক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাত্ করে দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলে ফেলে উঠবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তা খুচবে। দুর্জন আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

 ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোক্কা মারবে। দীর্ঘদিনের লালিত স্বপ্নসাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্নসাধ পূরণ হবে। সপরিবারে কাছেপীঠে ভ্রমণ তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করবেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

শুভ অপেক্ষা অশুভ ফলের পাল্লা অধিক ভারী হয়ে থাকবে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। সন্তানদের আচরণ মনোবেদনার কারণ হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে, যার ফলে আপনাকে সর্বদাই ব্যস্ত হয়ে থাকতে হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

জীবনসাথীর শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়তে পারে। বিবাহযোগ্যদের বিবাহ তথা প্রেমীযুগলের মিলনের সম্ভাবনা। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাত্ করে দুর্বার গতিতে এগিয়ে চলবেন। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনার সামগ্রীর পসরা সাজবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। শ্রমিক-কর্মচারীরা আপনার ব্যবসায়িক মূলধন গায়েব করে দিতে পারে। দীর্ঘদিনের হারানো বন্ধুর সাক্ষাত্ শুভফল প্রদান করবে। সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয়-পরিজনদের কাছ থেকে ভরপুর সহযোগিতা পাবেন।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর