সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কুম্ভ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি শনি মহারাজ, দেবগুরু বৃহস্পতি ও বিঘ্ন সৃষ্টিকারী গ্রহ কেতুর প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে মীন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারা জীবনের পাথেয় হবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। সন্তানদের আচরণ মনবেদনার কারণ হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। দুর্জন আত্মীয় বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়বাড় তীব্রগতির বাহন বর্জনের সঙ্গে কথাবার্তায় সতর্ক থাকুন। লৌকিকতায় প্রচুর অর্থ ব্যয় হওয়ার সম্ভাবনা রযেছে।

মিথুন [২১ মে-২০ জুন]

বিবাহযোগ্যদের বিবাহের পথ প্রশস্ত হবে। দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। শত্রু ও বিরোধীপক্ষ লেজ গুটিয়ে নিতে বাধ্য হবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রীও সমানে প্রাপ্ত হবেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

একদিকে আয়-উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ ধার নিতে বাধ্য করবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতছাড়া হয়ে পড়ায় বসের বকুনি খেতে হবে। দ্রুতগতির বাহন ও লম্বা দূরত্বের সফর বন্ধ করা শ্রেয় হবে। মন সুর সংগীত ধর্ম ও আধ্যাত্মিকতার প্রতি আকৃষ্ট থাকবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশগমনের পথের বাধা দূর হবে। পিতা-মাতার কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে। জীবনসাথীর শরীর-স্বাস্থ্য খারাপ হয়ে পড়তে পারে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় বলে গণ্য হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সে্বেম্বর]

বন্ধু-বান্ধব আত্মীয়-পরিজনের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হবে। সপরিবারে কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করার সম্ভাবনা।

তুলা  [২৩ সে্বেম্বর-২২ অক্টোবর]

দুর্যোগের মেঘ কাটতে আরম্ভ করবে। ভাইবোনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সম্পত্তি লাভে সহায়ক হবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করে চলবেন। বিদেশগমনেচ্ছুদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল, ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদার আর কর্মক্ষেত্রে সহকর্মীদের পূর্ণ সহযোগিতা পাবেন। মন সুর সংগীত ধর্ম ও পরোপকারের প্রতি বিশেষভাবে আকৃষ্ট থাকবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

দীর্ঘদিনের লালিত স্বপ্ন-সাধ পূরণ হবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা বাস্তবায়ন তথা অচল ব্যবসা সচল হয়ে উঠবে। বিবাহযোগ্যদের বিবাহ ও প্রেমীযুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজতে পারে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে তারল্য সংকটে পড়তে হবে। ভ্রমণকালীন সতর্ক থাকুন নচেৎ চোর চিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজ প্রভৃতির খপ্পরে পড়তে হবে। গৃহসুখ বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। লৌকিকতায় প্রচুর ব্যয় হতে পারে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস ও পাওনা টাকা আদায় হওয়ায় সঞ্চয়ের গ্রাফ চাঙ্গা হবে। অচল ব্যবসা সচল ও কর্মের সুনাম-যশ পদোন্নতির পথ সুগম করবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তন দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলুন, নচেৎ দণ্ডিত হতে পারেন।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। মামলা-মোকদ্দমা ও কোর্ট কেসের রায় পক্ষে আসবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুর্বণ সুযোগ অপেক্ষা করবে। সপরিবারে কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করবেন।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর