শুক্রবার, ৯ মার্চ, ২০১৮ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মীন রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি বৃহস্পতি, দেব সেনাপতি মঙ্গল ও বুদ্ধির দেবতা বুধের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে মেষ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার উপঢৌকনাদিও প্রাপ্ত হবেন।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

ঘুষ-উেকাচ গ্রহণ, নেশাজাতীয় দ্রব্য সেবন, ক্রয়-বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন। অর্থকড়ি সতর্কতার সঙ্গে নাড়াচাড়া করুন। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে কলহ-বিবাদের কারণে ব্যবসা আলাদা করার উপক্রম তৈরি হবে। সংকটকালে সহযোগীরা পাশে দাঁড়াবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

বিবাহযোগ্যদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। প্রেম-রোমান্স, বিনোদন-ভ্রমণ বিনিয়োগ শুভ তথা সুদূরপ্রসারী হবে। নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম আর স্বপ্নসাধ পূরণে ধাবিত হবেন। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

মিথুন [২১ মে-২০ জুন]

সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাবে। আয়-উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হবে। দুর্জন আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে। ব্যবসা-বাণিজ্যে সহকর্মীদের পূর্ণ সহযোগিতা পাবেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

শিক্ষার্থীদের মন ফেসবুক টুইটার প্রেম প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হয়ে থাকবে। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদ প্রাপ্ত হবেন। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। ভ্রমণ-বন্ধুত্ব শুভ।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। কর্মের সুনাম-যশ বসের কৃপা দৃষ্টি লাভ করবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো বুকের ধন বুকে ফিরতে পারে। শত্রু ও বিরোধী পক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে। দ্রুতগতির বাহন বর্জন করুন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ভাইবোনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সম্পত্তি লাভে সহায়ক হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। ফলে আপনাকে সর্বদাই ব্যস্ত থাকতে হবে। সন্তানের ক্যারিয়ার, অধ্যয়ন, স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। লৌকিকতায় প্রচুর ব্যয় হওয়ার আশঙ্কা।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করে চলবেন। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভ ফল প্রদান করবে। প্রেমীযুগলের প্রেম-বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ হয়ে পড়তে পারে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 মনোবল, জনবল, অর্থবলের সঙ্গে সঙ্গে সুনাম-যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। দ্রুতগতির বাহন বর্জন করুন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদ অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। বন্ধু-বান্ধব, আত্মীয়-পরিজন দূরে সরে থাকবে। এতদসত্ত্বেও মন, সুর, সংগীত ও ধর্মের প্রতি ঝুঁকবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ডাকযোগে চেক, মানি অর্ডার, বিকাশ, ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। যার ফলে আপনাকে সর্বদাই ব্যস্ত থাকতে হবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল, ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। বেগবান যান বর্জন করুন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। শত্রুরা পরাস্ত হতে বাধ্য হবেই হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোক্কা মারবে। যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি শুভফল প্রাপ্ত হবেন। শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্ন-সাধ পূরণ হবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে, তেমনি উপহার সামগ্রীও পাবেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর