শনিবার, ৭ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মেষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ  দেব সেনাপতি মঙ্গল, বিঘ্ন সৃষ্টিকারী গ্রহ কেতু ও সর্বগ্রাসী রাহুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে বৃশ্চিক রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন বর্জনের সঙ্গে বাক্যপ্রয়োগে সতর্ক থাকা শ্রেয় হবে। শত্রুরা পরাস্ত হবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

আয় উপার্জনের সঙ্গে সঙ্গে প্রতিষ্ঠা প্রতিপত্তি ও পরাক্রম বেড়ে উঠবে। দীর্ঘদিনের লালিত স্বপ্ন বাস্তবায়িত হওয়ায় মন আনন্দে নাচবে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটিই সমানতালে শুভফল প্রদান করবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার উপঢৌকনাদিও সমানতালে প্রাপ্ত হবেন। দ্বিচক্রযান বর্জন করা শ্রেয়।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

আয় কম ব্যয় বেশি হওয়ায় ঋণগ্রস্ত হয়ে পড়তে পারেন। চোর চিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজ প্রভৃতির খপ্পর থেকে বাঁচতে নিজেকে সতর্ক থাকুন। দুর্জন আত্মীয় বেশে সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে। যোগ্যকর্ম ও উচ্চশিক্ষার্থে বিদেশগমনের স্বপ্ন পূরণের পথ প্রশস্ত হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

বিবাহ যোগ্যদের বিবাহ ও প্রেমীযুগলের মিলন ঘটবে। আপনার কর্ম কুশলতা শীর্ষ আসন লাভ করাবে। দীর্ঘদিনের হারানো সম্পদ পুনরুদ্ধার তথা বন্ধুত্ব সুদৃঢ় হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। যার ফলে আপনাকে সর্বদাই ব্যস্ত থাকতে হবে। মন সুর সঙ্গীত ও ধর্মের প্রতি ঝুঁকবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

সংসার সমাজে আপনি গুরুত্বহীন হয়ে পড়বেন। পুরাতন ক্রনিক ব্যাধিপীড়াগুলো চাঙ্গা হয়ে উঠবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়বাড় তীব্রগতির বাহন বর্জনের সঙ্গে বাক্যপ্রয়োগে সতর্ক থাকা শ্রেয় হবে। কর্মপ্রত্যাশীদের কর্মপ্রাপ্তির আশায় করা বিনিয়োগকৃত অর্থ ডুবে যাওয়ার সম্ভাবনা।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

শিক্ষার্থীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। ব্যবসা-বাণিজ্যে প্রচুর লাভবান তথা কর্মের সুনাম যশ কাঙ্ক্ষিত স্বপ্ন পূরণ করবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বৃদ্ধি পাবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজ সাজ রব রব করবে। বাণিজ্যিক প্রচেষ্টা বাস্তবায়িত হবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ভাইবোনদের সঙ্গে কারণে অকারণে কলহ-বিবাদের সৃষ্টি হবে। প্রায় শেষ হওয়া কাজ পণ্ড হয়ে পড়ায় আর্থিক ভীত ভেঙে পড়বে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

দীর্ঘদিনের ঝুট-ঝামেলার অবসান ঘটবে। তথা শত্রুদের পরাক্রম নষ্ট হবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠার গ্রাফ চাঙা হয়ে উঠবে। ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। সপরিবারে কাছেপীঠে ভ্রমণ এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করার সম্ভাবনা।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

মানসিক ও আর্থিক দ্বন্দ্বের প্রতিফলন ঘটবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও ইলেক্ট্রনিক্স সামগ্রী আসতে পারে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশগমনের সম্ভাবনা।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ব্যবসা-বাণিজ্যে মন্দা কর্মে হয়রানিমূলক দূর বদলি অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর খারাপ হয়ে পড়ায় উচ্চ চিকিৎসার প্রয়োজন পড়বে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

প্রেমীযুগলের প্রেমের স্বীকৃতি তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। ব্যবসায়িক সফর লাভদায়ক তথা অংশীদারদের সঙ্গে কলহ-বিবাদের মীমাংসা হবে। সন্তানদের আজ্ঞাবহ হয়ে থাকবে। তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হওয়ার সম্ভাবনা।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। অচল ব্যবসা সচল তথা বিদেশগমনের স্বপ্ন-সাধ পূরণ হবে। দূর থেকে আসা কোনো সংবাদে পরিবারে খুশির জোয়ার বইবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর