রবিবার, ২৪ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে সি পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার আজ রাশি অধিপতি বৃহস্পতি প্রেমের দেবতা শুক্রাচার্য ও গ্রহমাতা চন্দ্রের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে তুলা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস ও পাওনা টাকা আদায় হবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

 

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]

বিবাহযোগ্যদের বিবাহকার্য সুসম্পন্ন হবে। এমনকি ওই বিবাহে প্রচুর উপহার উপঢৌকনাদিও প্রাপ্ত হবেন। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহারসামগ্রীও প্রাপ্ত হবেন।

 

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দীর্ঘদিনের ভোগ্যব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও অনুচিত কাজবাজ ফাঁস করে দিতে পারে। রাগ জেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গে পরিশ্রমী আবশ্যকতা রয়েছে।

 

মিথুন [২১ মে-২০ জুন]

যোগ্যকর্ম ও উচ্চশিক্ষার্থে বিদেশগমনের পথ প্রশস্ত হবে। অংশীদারদের সঙ্গে দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে।

 

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। দূর থেকে আসা কোনো সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারাজীবনের পাথেয় হবে।

 

সিংহ [২১ জুলাই-২০ আগস্ট]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান হওয়ায় সাজসাজ রব করবে। মামলা মোকদ্দমা ও কোর্ট কেসের রায় পক্ষে আসবে। কর্ম ও ব্যবসাবাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে।

 

কন্যা [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

হাত বাড়ালেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। শ্রম মেধা প্রযুক্তি কৌশল ও অধ্যবসায়ী হলে প্রচুর উন্নতি করতে সক্ষম হবেন। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের পথ প্রশস্ত হবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ হবে।

 

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও ইলেকট্রনিক্স সামগ্রীর পসরা সাজবে। পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন।

 

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদ অন্যদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সদ্ভাব বজায় রাখুন। মন সংগীতের প্রতি ঝুঁকবে।

 

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস ও পাওনা টাকা আদায় হওয়ায় ব্যাংক ব্যালেন্স ফুলে-ফেঁপে উঠবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও ইলেকট্রনিক্স সামগ্রীর পসরা সাজবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

 

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]

বেকারদের মুখে হাসির ঝলক ফুটবে। নিত্যনতুন ব্যবসাবাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। যোগ্যকর্ম উচ্চশিক্ষা ভ্রমণ ও ধর্মীয় যাত্রায় বিদেশগমনের পথ প্রশস্ত হবে। মন সুর সংগীত ধর্ম আধ্যাত্মিকতা ও সৃজনশীল কাজের প্রতি আকৃষ্ট থাকবে।

 

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

ভাগ্যলক্ষ্মীর কৃপা বর্ষিত হবে। যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ শুভ।

 

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

শুভাশুভ মিশ্রফল প্রদান করবে। আয় বুঝে ব্যয় করুন নচেৎ সঞ্চয়ে হাত পড়বে। ব্যবসাবাণিজ্যে মজুদমালের দাম বৃদ্ধি  পেলেও বিক্রয় করে ঘরে তোলা কঠিন হবে। অবশ্য সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয় পরিজনরা সাহায্যের হাত বাড়িয়ে দেবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর