মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

ফেসবুকের কিছু সমস্যা ও সমাধান

ইনফোডেস্ক

ফেসবুকের কিছু সমস্যা ও সমাধান

প্রযুক্তিনির্ভর এই যুগে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে ফেসবুক। তবে অনেক সময় অযাচিত পোস্টে ট্যাগ করা কিংবা সেই ছবি অথবা পোস্টে যতবার কমেন্ট পড়ে, ততবারই কাছে নোটিফিকেশন আসা বিরক্তর কারণ হয়ে দাঁড়ায়। এসব সমস্যার সমাধান আর্ছে-

১. হঠাৎ করে দেখলেন,  নতুন প্রোফাইল পিকচারে এক অচেনা ব্যক্তি মন্তব্য করছেন। কী করবেন এই সমস্যা এড়াতে। প্রথমত, সেই ব্যক্তি একেবারেই অচেনা হলে তাকে ব্লক করে দিন। দ্বিতীয়ত নিজের নিরাপত্তার জন্য পোস্টটির প্রাইভেসি সেটিংস বদলে দিন। প্রাইভেসি সেটিংস ‘ফ্রেন্ডস’ করে দিন। এতে কোনো অচেনা ব্যক্তি, যিনি আপনার প্রোফাইলে নেই, তিনি কমেন্ট বা লাইক করতে পারবেন না।

২. ফেসবুকের টাইমলাইন খোলা থাকলে অনেকে গিয়ে সেখানে নিজের মতো পোস্ট করে দেন। টাইমলাইন বন্ধ করে রাখুন। সেটিংস-এ যান এবং ‘টাইমলাইম অ্যান্ড ট্যাগিং’-এ যান। ‘হু ক্যান পোস্ট অন ইয়োর টাইমলাইন?’-এ গিয়ে ‘অনলি মি’ অপশনটি ক্লিক করুন।

৩. ফেসবুকে সব থেকে বিরক্তিকর বিষয় হলো, যখন কেউ অপ্রয়োজনীয় কোনো ছবিতে ট্যাগ করেন। কিন্তু এই ঝামেলা এড়ানোরও উপায় রয়েছে। এর জন্য সেটিংসে যান। সেখান থেকে ‘টাইমলাইন অ্যান্ড ট্যাগিং’-এ ক্লিক করুন। সেখানে ‘রিভিউ ট্যাগস পিপল অ্যাড টু ইয়োর ওন পোস্ট বিফোর দ্য ট্যাগস অ্যাপিয়ার অন ফেসবুক’-এই অপশনটি অন করে রাখুন। এতে কেউ আপনাকে কোনো পোস্টে ট্যাগ করলে, সেটিতে ‘শেয়ার অন টাইমলাইন’-এ ক্লিক করলে পোস্টটি ফেসবুক টাইমলাইনে দেখাবে।

সর্বশেষ খবর