Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ জুন, ২০১৮ ১০:৪৭ অনলাইন ভার্সন
কিম-ট্রাম্পের করমর্দন ‘শতাব্দীর সেরা বৈঠক’!
অনলাইন ডেস্ক
কিম-ট্রাম্পের করমর্দন ‘শতাব্দীর সেরা বৈঠক’!

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি-কেসিএনএ তাদের বুধবারের সংখ্যায় ট্রাম্প-কিম বৈঠককে পিয়ংইয়ংয়ের জন্য একটি অনেক বড় বিজয় হিসেবে উল্লেখ করেছে। 

পত্রিকাটি তাদের প্রথম পৃষ্ঠায় বৈঠকটিকে ‘শতাব্দীর সেরা বৈঠক’ হিসেবে শিরোনাম করে বলেছে, ট্রাম্পের ঘোষণায় উত্তর কোরিয়ার জন্য বিশেষ ছাড়ের উল্লেখ ছিল।

গত মঙ্গলবারের সিঙ্গাপুরের ওই বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, উত্তর কোরিয়ার কাছ থেকে পরমাণু নিরস্ত্রীকরণে যথেষ্ট আস্থা অর্জন করতে পারলে কোরীয় উপদ্বীপে দক্ষিণ কোরিয়ার সঙ্গে যৌথ সামরিক মহড়া বন্ধের বিষয়ে বিবেচনা করে দেখবেন তিনি।

এরপরই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তরের সর্বোচ্চ নেতা কিম জং উনের বৈঠককে অত্যন্ত সফল হিসেবে বিবেচনা করছে উত্তর কোরিয়া। যুক্তরাষ্ট্রের সঙ্গে মঙ্গলবারের ঐতিহাসিক বৈঠকে নিজেদের বিজয় হয়েছে মনে করে উচ্ছ্বসিত প্রশংসায় ভেসে গেছে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম। খুশির নিদর্শনস্বরূপ ট্রাম্প-কিম, ‘দুই নায়কে’র ছবি একসঙ্গে প্রকাশ করে দেশটির গণমাধ্যম।

প্রসঙ্গত, উত্তর কোরিয়ার গণমাধ্যমে চিরশত্রু মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে এ ধরনের ঘটনা এটাই প্রথম। এর মাধ্যমে কোরিয়া যুদ্ধের ৬৫ বছর পর আরও একটি নতুন ইতিহাস রচনা করল কিমের দেশ।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow