২৭ জুলাই, ২০২৪ ১৩:১২

কমলাকে ‘ইহুদি বিদ্বেষী’ বললেন ট্রাম্প

অনলাইন ডেস্ক

কমলাকে ‘ইহুদি বিদ্বেষী’ বললেন ট্রাম্প

ফাইল ছবি

মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর দেয়া বক্তব্য এড়িয়ে যাওয়ায় কমলাকে ইহুদি বিদ্বেষী বলেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, ‘তিনি (কমলা) ইহুদিদের পছন্দ করেন না, তিনি ইসরায়েলকেও পছন্দ করেন না। তিনি এটি সব সময়ই করে থাকেন, তার মধ্যে কোনো পরিবর্তন নেই।’ 

শুক্রবার দক্ষিণ ফ্লোরিডায় আয়োজিত ধর্মীয় এক বৈঠকে ট্রাম্প এ মন্তব্য করেন। আল-জাজিরার শনিবারের এক প্রতিবেদনে বলা হয়, গাজার মানবিক দুর্দশা নিয়ে কমলার বক্তব্যের পর ট্রাম্প বেশ চটেছেন। ইহুদি ইস্যু সামনে এনে তিনি ভোটারদের খেপিয়ে তোলার চেষ্টা করছেন। এরই অংশ হিসেবে বক্তব্যে সরাসরি কমলাকে আক্রমণ করেন ট্রাম্প।

ট্রাম্প অভিযোগ করে বলেন, কমলা হ্যারিস মার্কিন কংগ্রেসের অধিবেশনে দেওয়া ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ভাষণ এড়িয়ে গেছেন। কারণ তিনি ইহুদি ধর্মের মানুষদের পছন্দ করেন না। তিনি ইসরায়েলও পছন্দ করেন না। এটি এমনই এবং সর্বদা এমনই হতে চলেছে। কমলা কিছুই পরিবর্তন করতে যাচ্ছেন না।

জানা গেছে কমলা হ্যারিসের স্বামীও একজন ইহুদি। তার বিরুদ্ধে ইহুদি বিদ্বেষ বা নেতানিয়াহুর বিরোধীতার প্রমাণ পাওয়া যায় না। ওই ভাষণ অনুষ্ঠানে যোগ না দেওয়ার সঙ্গে গাজা ইস্যুরও কোনো সম্পর্ক নেই। বরং মিলওয়াকিতে পূর্ব নির্ধারিত প্রচার অনুষ্ঠানে যোগ দিতে সেখানে যাওয়ায় কংগ্রেসে উপস্থিত থাকতে পারেননি কমলা হ্যারিস।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর