৪ আগস্ট, ২০২৪ ২০:১৭

পশ্চিমবঙ্গে অশ্লীল ভাষায় আক্রমণ করে মন্ত্রিত্ব খোয়ালেন কারামন্ত্রী

দীপক দেবনাথ, কলকাতা

পশ্চিমবঙ্গে অশ্লীল ভাষায় আক্রমণ করে মন্ত্রিত্ব খোয়ালেন কারামন্ত্রী

পশ্চিমবঙ্গের বনদপ্তরের এক নারী কর্মকর্তার সাথে অভব্য আচরণের কারণে ঘোর বিপাকে পড়েছেন রাজ্যটির কারাগার মন্ত্রী অখিল গিরি। এ ঘটনায় রাজ্যের মুখ্যমন্ত্রী ও ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের প্রধান মমতা ব্যানার্জির নির্দেশে মন্ত্রিত্ব হারালেন তিনি। 

রবিবার দলের শীর্ষ নেতৃত্বের পক্ষ থেকে কারাগার মন্ত্রীর কাছে ফোন যায় এবং তাতে বলা হয় বনদপ্তরের ওই নারী কর্মকর্তার কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে এবং দ্বিতীয়ত মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে হবে। আর দলের শীর্ষ নেতৃত্বের নির্দেশ মেনেই পদত্যাগ করতে যাচ্ছেন অখিল গিরি। রবিবার দলের পক্ষ থেকে এমন নির্দেশ আসার পরই মন্ত্রী তার নিজের ইস্তফাপত্র তৈরি করে ফেলেন। সোমবার লিখিতভাবে সেই ইস্তফাপত্র মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেবেন। 

এ ব্যাপারে সংবাদ সম্মেলন করে মন্ত্রী বলেন, 'মুখ্যমন্ত্রী আমায় ইস্তফা দিতে বলেছেন। আমার পদত্যাগপত্র লেখা হয়ে গিয়েছে। সোমবার পদত্যাগপত্র মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেব। দলের সিদ্ধান্ত আমি মাথা পেতে নিলাম।' 

এরপর তিনি আরো বলেন, 'আমি কখনো কোন সরকারি কর্মকর্তার কাছে ক্ষমা চাইনি, আর চাইব না।' 

জানা গেছে, সরকারি জমিতে জবরদখল তুলতে গিয়েই মন্ত্রীর আক্রোশে পড়েন বনদপ্তর'এর কর্মকর্তা মনীষা সাউ। শনিবার পূর্ব মেদিনীপুর জেলার সমুদ্র উপকূলবর্তী তাজপুর এলাকায় মনীষা সাউয়ের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েন কারাগার মন্ত্রী অখিল গিরি। রীতিমতো হুমকি দিয়ে ওই নারী কর্মকর্তাকে জানোয়ার, বেয়াদব বলে আক্রমণ করেন মন্ত্রী। এমনকি ডাং (বাঁশ) দিয়ে পেটানোরও হুঁশিয়ারি দেন মন্ত্রী। এরপরই অখিলের ওই বক্তব্য নিয়ে রাজ্য রাজনীতিতে যথেষ্ট শোরগোল পড়ে যায়। যদিও অখিলের এমন আচরণকে কোনভাবেই সমর্থন জানায়নি তার দল। দলের মুখপাত্র কুণাল ঘোষ থেকে শুরু করে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি- প্রত্যেকেই ক্ষুব্ধ হন তার ওই মন্তব্যে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর