শুক্রবার, ১৪ মার্চ, ২০১৪ ০০:০০ টা

দিল্লি গণধর্ষণে চারজনের ফাঁসির সাজা বহাল

দিল্লি গণধর্ষণে চারজনের ফাঁসির সাজা বহাল

দিল্লিতে চার অপরাধীর ফাঁসির সাজা বহাল রেখেছেন হাইকোর্ট। নিম্ন আদালতে দোষী সাব্যস্ত ওই চার ব্যক্তির মৃৃত্যুদণ্ডের সাজা গতকাল বহাল রাখা হয়। ২০১২ সালের ১৬ ডিসেম্বর বাসে গণধর্ষণ ও বীভৎস যৌন নির্যাতনের শিকার হন ২৩ বছর বয়সী প্যারা মেডিকেল ছাত্রী। মৃত্যুর সঙ্গে অসম লড়াইয়ে পরাজিত হয়ে ঘটনার ১৫ দিন পর সিঙ্গাপুরের হাসপাতালে মারা যান তিনি।

গত বছর মুকেশ, বিনয় শর্মা, পবন ও অক্ষয় ঠাকুর_ এই চার অপরাধীকে ফাঁসির হুকুম দিয়েছিলেন নিম্ন আদালত। গতকাল হাইকোর্টেও এই রায়ই বহাল থাকল। দিল্লির ঘটনাকে কেন্দ্র করে ক্ষোভে ফেটে পড়েছিল সারা দেশ। দিনের পর দিন প্রতিবাদে শামিল হয়েছিলেন হাজার হাজার মানুষ। তাদের স্বতঃস্ফূর্ত প্রতিবাদের জেরে নতুন আইন প্রণয়নে বাধ্য হয় সরকার। এদিকে নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে এই চার অপরাধী দিলি্ল হাইকোর্টে আবেদন করে। ওই আবেদন গতকাল খারিজ করে দিয়েছেন আদালত। এ ঘটনায় পঞ্চম অপরাধী বাস ড্রাইভার রাম সিং গত বছরের মার্চ মাসে জেলের মধ্যেই আত্মহত্যা করে। বর্তমানে চার অপরাধী তিহার জেলের কড়া নিরাপত্তা বেষ্টনীতে আছে।

দিল্লি গণধর্ষণ কাণ্ডের ষষ্ঠ অপরাধী ঘটনার সময় নাবালক হওয়ার দরুন জুভেনাইল আইনের আওতায় তিন বছরের জন্য সংশোধনাগারে রয়েছে। এনডিটিভি।

 

সর্বশেষ খবর