বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

ইসরায়েলি বাহিনীর গুলিতে  আরও পাঁচ ফিলিস্তিনি নিহত

ইসরায়েলি বাহিনীর গুলিতে  আরও পাঁচ ফিলিস্তিনি নিহত

ইসরায়েলি সেনার গুলিতে নিহত এক ফিলিস্তিনির লাশ নিয়ে গতকাল পশ্চিম তীরে বিক্ষোভ -এএফপি

ইসরায়েলি বাহিনীর গুলিতে একই পরিবারের দুই কিশোরসহ আরও পাঁচ ফিলিস্তিনি নিহত হয়েছেন। মঙ্গলবার এ হত্যাকাণ্ডের ফলে অক্টোবর থেকে শুরু হওয়া সহিংসতায় ৫০ ফিলিস্তিনি ও নয়জন ইসরায়েলি নিহত হলেন। পশ্চিম তীরের হেবরনে স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় দুই ফিলিস্তিনি কিশোরকে গুলি করে হত্যা করে ইসরায়েলি  সেনা। নিহত ওই কিশোর ইসরায়েলি সেনাদের ওপর ছুরি নিয়ে হামলা চালিয়েছিল বলে অভিযোগ করেছে ইসরায়েল। অন্যদিকে, পশ্চিম তীরের হেবরনের কাছে মঙ্গলবার সকালে এক ফিলিস্তিনি তরুণকে গুলি করে হত্যা করে ইসরায়েলি বাহিনী। ওই তরুণের বিরুদ্ধেও ইসরায়েলি সেনাদের ওপর ছুরি নিয়ে হামলা চালানোর অভিযোগ উঠেছে। একই সময় ইসরায়েলি সীমান্তের গাজা উপত্যকায় গুলিতে আরেক ফিলিস্তিনি তরুণ নিহত হয়েছে। এ ছাড়া, বেথলেহেমের দক্ষিণাঞ্চলে দুই ব্যক্তিকে গাড়িচাপা দেওয়ার অভিযোগে এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ইহুদিরা। দুর্ঘটনায় ওই দুই ব্যক্তি সামান্য আহত হয়েছেন।

হঠাৎ মধ্যপ্রাচ্যে বান কি মুন : হঠাৎ মধ্যপ্রাচ্য সফরে গেলেন জাতিসংঘ মহাসচিব বান কি মুন। গতকাল মাহমুদ আব্বাসের সঙ্গে সাক্ষাৎও করেন বান কি মুন। এ সময় ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের প্রতি সংঘাত পরিহার করে শান্তি প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব বান কি মুন। 

আল-আকসা মসজিদে প্রবেশকে কেন্দ্র করে ফিলিস্তিনি ও ইসরায়েলের মধ্যে নতুন করে সংঘাত শুরুর তিন সপ্তাহের মাথায় আব্বাসের সঙ্গে সাক্ষাৎ করলেন তিনি। আল-জাজিরা।

সর্বশেষ খবর