শুক্রবার, ৬ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

সংক্ষেপে

বিহারে নিতিশ যাদব এগিয়ে

বর্তমান মুখ্যমন্ত্রী নিতিশকুমার ও আরজেডের প্রধান লালুপ্রসাদ যাদবের জোট বিহারের নির্বাচনে এগিয়ে আছে। গতকাল নির্বাচন শেষে বুথফেরত জরিপে এমনটাই আভাস মিলেছে। বুথফেরত জরিপ অনুযায়ী, নিতিশ-লালুর নেতৃত্বাধীন জেডি (ইউ)-আরজেডি জোট রাজ্যসভার ২৪৩ আসনের মধ্যে ১২২টি পাবে বলে ধারণা করা হচ্ছে। তাদের পক্ষে পড়েছে ৪২ শতাংশ ভোট। বিজেপি নেতৃত্বাধীন এনডিএ পেতে পারে ১১১ আসন। তাদের পক্ষে ভোট পড়েছে ৪১ শতাংশ। বিবিসি।

 

উপদেষ্টাকে লক্ষ্য করে জুতা

ভারতের সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা এম কে নারায়ণনকে লক্ষ্য করে জুতা ছুড়েছে এক যুবক। বুধবার সন্ধ্যায় চেন্নাইতে ‘হিন্দু সেন্টার ফর পলিটিক্স অ্যান্ড পাবলিক পলিসি’ আয়োজিত অনুষ্ঠানে এই ঘটনাটি ঘটে। পুলিশ জানায়, ভারতে বসবাসরত শ্রীলঙ্কার তামিল শরণার্থীদের ভবিষ্যৎ নিয়ে বক্তব্য শেষে তিনি যখন ডায়াস থেকে নেমে আসছিলেন সে সময়ই পিছন থেকে প্রভাকরণ নামে তামিল যুবক নারায়ণনকে লক্ষ্য করে জুতা ছুঁড়ে মারেন।

 

গ্রিসে পাঠাল শরণার্থীদের

ইইউ কোটাভিত্তিক শরণার্থী স্থানান্তর পরিকল্পনার আওতায় ছয়টি পরিবারের অন্তত ৩০ জন শরণার্থীকে লুক্সেমবার্গে পাঠিয়েছে গ্রিস। বুধবার গ্রিক এয়ারলাইন্সের একটি বিমানে করে রাজধানী এথেন্স থেকে ইরাক ও সিরিয়ার এই আশ্রয়প্রার্থীরা লুক্সেমবার্গের উদ্দেশ্যে রওনা হয়। এ সময় গ্রিসের প্রধানমন্ত্রী অ্যালেক্সিস সিপ্রাস ও লুক্সেমবার্গের পররাষ্ট্রমন্ত্রী হুয়ান অ্যাসেলবর্ন বিমানবন্দরে উপস্থিত ছিলেন। এএফপি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর