শনিবার, ২১ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

এবার হোয়াইট হাউস উড়িয়ে দেওয়ার হুমকি আইএসের

এবার হোয়াইট হাউস উড়িয়ে দেওয়ার হুমকি আইএসের

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ভবন উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিরা। নতুন একটি ভিডিওতে জঙ্গি সংগঠনটির পক্ষ থেকে এই হুমকি দেওয়া হয়েছে। একই সঙ্গে ভিডিওটিতে প্যারিসে আরও হামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানানো হয়েছে। বৃহস্পতিবার ‘প্যারিস বিফোর রোম’ নামের ৬ মিনিটের এই ভিডিওটি প্রকাশ করেছে আইএস। মিডল ইস্ট মিডিয়া রিসার্চ ইনস্টিটিউট অনুযায়ী ইরাকের ডিজলা প্রদেশের আইএস অধ্যুষিত অঞ্চলে তৈরি হয়েছে এই ভিডিও।

ভিডিওটিতে দেখা গেছে, কালো কাপড়ে মুখ ঢাকা এক আইএস জঙ্গি প্যারিসে আরও হামলার হুমকি দিচ্ছে। হুমকি দিচ্ছে হোয়াইট হাউস উড়িয়ে দেওয়ারও। জঙ্গিটি বলছে, ‘আমরা শুরুটা করেছি তোমাদের দিয়ে। শেষটা করব হোয়াইট হাউসকে দিয়ে। সব স্মৃতিসৌধ ধ্বংস করব। উড়িয়ে দেব হোয়াইট হাউসটাকে।’ একই ভিডিওতে আরেক জঙ্গি মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং ফরাসি প্রেসিডেন্ট ওলাদঁকেও হত্যার হুমকি দিয়েছে। তার ভাষ্য ‘আমাদের আত্মঘাতী সেনা আর গাড়ি বোমা তোমাদের ধ্বংস করবে। বুধবারই নিউইয়র্ক-এ ধ্বংসলীলা চালাবার হুমকি দিয়ে একটি ভিডিও প্রকাশ করেছিল আইএস জঙ্গিরা।  তবে এ ভিডিও প্রকাশের পর মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের ডিরেক্টর জেমস কোমি বলেছেন, ‘আইএস এবং তাদের সমর্থকরা একাধিক ভিডিও এবং ম্যাগাজিনে নিজেদের প্রচার চালাচ্ছে। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে প্যারিসের মতো আক্রমণের সম্ভাবনার কোনো প্রমাণ মেলেনি।’

কুয়ালালামপুরে সন্ত্রাসী হামলার হুমকি : সন্ত্রাসী হামলার হুমকির মুখে গতকাল মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে সেনা মোতায়েন করা হয়েছে। আঞ্চলিক জোট আসিয়ান শীর্ষ সম্মেলনে যোগ দিতে গতকাল দেশটিতে পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি আসার আগেই সেনা মোতায়েন করা হয়। মালয়েশীয় কর্তৃপক্ষ বলেছে, অসমর্থিত সূত্রে সন্ত্রাসী হামলার হুমকির ওই খবর পাওয়া যায়। বৃহস্পতিবার রাতে দেশটির পুলিশপ্রধান খালিদ আবু বকর বলেন, ‘আসন্ন সন্ত্রাসী হামলার হুমকির কয়েকটি খবর আছে। তবে এসব খবর এখনো নিশ্চিত নয়।’ আবু বকর বলেন, ফ্রান্স, মিসর এবং লেবাননে সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে মালয়েশিয়ায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিবিসি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর