বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

সংক্ষেপে

রুশ ক্ষেপণাস্ত্র হামলা

এবার ভ‚মধ্যসাগরে থাকা সাবমেরিন থেকে সিরিয়ায় ইসলামিক স্টেটকে (আইএস) লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু এ কথা জানিয়েছেন। ভ‚মধ্যসাগরে  মোতায়েন রোস্তভ-অন-দন সাবমেরিন থেকে ক্যালিবার  ক্ষেপণাস্ত্রগুলো ছোড়া হয় বলে এ সময় জানান তিনি। এসব হামলায় আইএসের খনিজ তেলের অবকাঠামোসহ দুটি অস্ত্র গুদাম ও মাইন প্রস্তুতের একটি কারখানার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি। এএফপি।  তিনি বলেন, এর আগের তিন দিনে সিরিয়ায় রুশ বিমান বাহিনী তিনশরও বেশি অভিযানে প্রায় ৬০০ লক্ষ্যবস্তুতে  আঘাত  হেনেছে। সিরিয়ায় প্রেসিডেন্ট বাশার আল আসাদের পক্ষ হয়ে  সেপ্টেম্বরের শেষ দিক থেকে দেশটিতে আইএসের বিরুদ্ধে বিমান হামলা শুরু করে রাশিয়া। এএফপি।

১১ অভিবাসীর মৃত্যু

গ্রিসের একটি দ্বীপের অদূরে একটি নৌকা ডুবে গতকাল কমপক্ষে ১১ অভিবাসী শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও প্রায় ১৩ জন নিখোঁজ রয়েছেন। নৌকাটিতে প্রায় ৫০ জনের মতো যাত্রী ছিল। যাত্রীরা কোন দেশের নাগরিক বা তাদের গন্তব্যস্থল কি ছিল এ ব্যাপারে বিস্তারিত জানা যায়নি। এএফপি।

‘ভয়াল যিশু’ নিয়ে বিতর্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যে বড়দিনকে সামনে রেখে একটি পরিবার তাদের বাড়ির সামনে যিশুর জন্মের দৃশ্য ‘ভয়ঙ্কর’ ভাবে উপস্থাপন করেছে। আর তা নিয়ে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। সিনসিনাটির ওই পরিবারটি যিশুর জন্মের ঘটনাটি কিছু ভাস্কর্য দিয়ে উপস্থাপন করা হয়েছে কিন্তু সবগুলো চরিত্রই বানানো হয়েছে ভূত বা  জোম্বি হিসেবে। বিবিসি।

সর্বশেষ খবর