শনিবার, ৪ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

বিজেপিতে যোগ দিলেন মুকুল রায়

কলকাতা প্রতিনিধি

সব জল্পনার অবসান ঘটিয়ে বিজেপিতে যোগ দিলেন পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর বিশ্বাসভাজন হিসেবে খ্যাত মুকুল রায়। অমিত শাহের সঙ্গে বৈঠকের পরই গতকাল বিকালে দিল্লির আকবর রোডে বিজেপির সদর দফতরে যান মুকুল রায়। বিকাল সাড়ে পাঁচটায় আনুষ্ঠানিকভাবে যোগ দেন মুকুল। নতুন দলে যোগ দিয়েই মুকুল রায় জানান, ‘বাংলায় বিজেপিই ক্ষমতায় আসবে। বিজেপির নেতৃত্বে ২০২১ সালে বাংলায় নতুন সরকার তৈরি হবে এবং তার আগে ২০১৯ এর লোকসভা ভোটে রাজ্যের শাসক দলকে ধাক্কা দেবে বিজেপি’।

তৃণমূলের এই সাবেক নেতা জানান, ‘বিজেপির সমর্থন ছাড়া তৃণমূলের উত্থান কোনো দিনই সম্ভব ছিল না। ১৯৯৮ সালে প্রথমবারের মতো নির্বাচনে লড়াই করছিল, সেবারও বিজেপির সমর্থন ছিল। পরে ১৯৯৯ সালেও বিজেপির সমর্থনে নির্বাচনে লড়েছিল তৃণমূল এবং এনডিএ’তে অটল বিহারী বাজপেয়ীর সরকারে যোগ দিয়েছিল।

পশ্চিমবঙ্গের মানুষ বিকল্প খুঁজছে এবং খুব শিগগিরই রাজ্যে বিজেপি ক্ষমতায় আসবে’।

গত ২৫ সেপ্টেম্বর তৃণমূল কংগ্রেসের সঙ্গ ত্যাগ করেন মুকুল রায়। সংবাদ সম্মেলন করে তৃণমূল কংগ্রেস ছাড়ার কথা ঘোষণা করেন মুকুল। ওই সংবাদ সম্মেলনের পরই তৃণমূল থেকে ছয় বছরের জন্য তাকে সাসপেন্ড করে দল। এরপর অক্টোবরে রাজ্যসভার সংসদ সদস্য পদ ও দলের প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দেন মুকুল।

সর্বশেষ খবর