বুধবার, ১৪ মার্চ, ২০১৮ ০০:০০ টা

ব্রিটিশ এমপি রুপাকে কুরিয়ারে সন্দেহজনক বস্তু প্রেরণ

লন্ডনের ওয়েস্টমিনস্টারে অবস্থিত ব্রিটিশ পার্লামেন্টের এমপিদের দফতর নরম্যান শো বিল্ডিংয়ে গতকাল অজ্ঞাত স্থান থেকে কুরিয়ারে দুটি সন্দেহজনক বস্তু পাঠানো হয়েছে। প্যাকেট দুটি বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এমপি রুপা হকের দফতরে পাঠানো হয়েছে বলে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে। এর মধ্যে একটিতে ক্ষতিকর ‘সন্দেহজনক বস্তু’ থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। পুলিশ সদস্যরা প্যাকেজ দুটি পরীক্ষা-নিরীক্ষা করে দেখছেন। এ নিয়ে ২৪ ঘণ্টার ব্যবধানে নরম্যান শো বিল্ডিংয়ে সন্দেহজনক প্যাকেজ পাঠানোর চতুর্থ ঘটনা এটি। এর মাত্র এক দিন আগে সোমবার ভারতীয় বংশোদ্ভূত (জম্মু-কাশ্মীর) লেবার দলীয় আরেক ব্রিটিশ এমপি মোহাম্মদ ইয়াসিনের দফতর লক্ষ্য করে একই ধরনের দুটি প্যাকেট পাঠানো হয়। ‘পানিশ অ্যা মুসলিম ডে’ নামে ব্রিটেনে কট্টরপন্থিদের মুসলিমবিদ্বেষী এক গোপন অভিযান শুরু হয়েছে। রাশিয়া নিউজ।

এতে দেশটিজুড়ে বসবাসরত মুসলমানদের ঠিকানায় উদ্বেগজনক চিঠি বা বস্তু কুরিয়ারের মাধ্যমে পাঠানো হচ্ছে। এর আগে দেশজুড়ে একটি চিঠি ছড়িয়ে দেওয়া হয়। ততে মুসলমানদের হত্যা ও মসজিদ বোমা মেরে ধ্বংস করে দেওয়ার আহ্বান জানানো হয়। মুসলিম এমপিদের কাছে পাঠানো বস্তুর সঙ্গে ওই চিঠির যোগসূত্র থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে ব্রিটিশ পার্লামেন্টের একজন মুখপাত্র এক বিবৃতিতে জানিয়েছেন, ‘ওই ভবনে কুরিয়ারের মাধ্যমে পাঠানো সন্দেহজনক বস্তুগুলো লন্ডন পুলিশ পরীক্ষা করে দেখছে। এ পর্যায়ে এর বেশি আমরা জানাতে পারছি না।’

উল্লেখ্য, ব্রিটিশ এমপি মোহাম্মদ ইয়াসিনের দফতরের উদ্দেশে যে দুটি সন্দেহজনক বস্তু পাঠানো হয়েছিল সেগুলো বিপজ্জনক কিছু নয় বলে পুলিশ তদন্ত শেষে জানিয়েছে।

সর্বশেষ খবর