রবিবার, ২৬ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

যুক্তরাষ্ট্রকে ভুল শোধরাতে বললেন ইমরান খান

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খান যুক্তরাষ্ট্রকে তাদের ভুল শোধরাতে বলেছেন। এ নিয়ে তিনি দেশটির সঙ্গে বিরোধে জড়িয়ে পড়লেন। সূত্র : রয়টার্স।

যুক্তরাষ্ট্র এতদিন পাকিস্তানকে নিয়ে নানা অভিযোগ করে এলেও এবার মার্কিন পররাষ্ট্র দফতরের বিবৃতিতে ভুলের অভিযোগ করে তা শুধরে নিতে বলেছেন পাক-প্রধানমন্ত্রী। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর সঙ্গে ইমরানের ২৩ আগস্টের এক ফোনকল নিয়ে যুক্তরাষ্ট্র ওই বিবৃতি দেয়। এতে বলা হয়, ইমরান খানকে টেলিফোনে শুভেচ্ছা জানিয়ে পম্পেও তার সাফল্য কামনা করেন এবং তাকে পাকিস্তানে তৎপর সন্ত্রাসীদের বিরুদ্ধে চরম ব্যবস্থাও নিতে বলেন। এতেই তীব্র আপত্তি জানিয়েছেন ইমরান খান। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় সঙ্গে সঙ্গে এ বিবৃতি প্রত্যাখ্যান করে বলেছে, মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিটি আদতে ঠিক নয়। মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, নতুন প্রধানমন্ত্রী ইমরান খানকে শুভেচ্ছা জানানোর সময় নানা বিষয় নিয়ে পম্পেওর কথা হলেও সন্ত্রাসীদের বিষয় নিয়ে কোনো কথাই হয়নি। ফলে এ ভুল অবিলম্বে শোধরানো উচিত।

কিন্তু যুক্তরাষ্ট্র নিজ অবস্থানেই অটল রয়েছে। মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র হিদার নুয়ার্ট পাকিস্তানের অভিযোগের প্রতিক্রিয়ায় বিবৃতিতে কোনো সংশোধনীর ইঙ্গিত দেননি।

সর্বশেষ খবর