শিরোনাম
শুক্রবার, ১৬ জুন, ২০২৩ ০০:০০ টা

অস্ট্রেলিয়ার পার্লামেন্টেই যৌন নির্যাতন!

অভিযোগ সিনেটরের

পার্লামেন্টের ভিতরেই যৌন নির্যাতনের শিকার হওয়ার অভিযোগ তুললেন অস্ট্রেলিয়ার এক সিনেটর। তার মন্তব্য, পার্লামেন্ট বিল্ডিং আর নারীদের কাজ করার পক্ষে নিরাপদ স্থান নয়। যার বিরুদ্ধে এ অভিযোগ তার নাম ডেভিড ভ্যান। তিনি কনজারভেটিভ পার্টির নেতা।

ইন্ডিপেন্ডেন্ট সিনেটর লিডিয়া থর্প সেনেটে ভাষণ দেওয়ার সময় রীতিমতো ভেঙে পড়েন। কান্নাভেজা গলায় তিনি অভিযোগ জানান, এখানে তাকে ‘যৌন মন্তব্য’, ‘নোংরা স্পর্শ’ ও প্রভাবশালী পুরুষের অবাঞ্ছিত আগ্রহের মুখে পড়তে হয়েছে। বুধবার এক সহ-সেনেটরের নামও নিয়েছেন লিডিয়া। অভিযোগ, তাকে যৌন নির্যাতন করেছেন ওই ব্যক্তি। সেই সঙ্গেই তার দাবি, তাকে চাপ দেওয়া হচ্ছে এ ধরনের মন্তব্য প্রত্যাহার করে নেওয়ার। অন্যথায় পার্লামেন্টারি নিষেধাজ্ঞার মুখে পড়তে হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হচ্ছে। কিন্তু এ হুঁশিয়ারির সামনেও নত হননি বলেই জানিয়েছেন লিডিয়া।

গতকালও তিনি ওই ঘটনার প্রতিবাদ করেছেন। অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত কনজারভেটিভ ডেভিড ভ্যান। স্থানীয় সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, এ অভিযোগ সম্পূর্ণ মিথ্যে। কিন্তু লিডিয়া নিজের দাবিতে অনড়। আপাতত পরিস্থিতি কোনদিকে গড়ায় সেদিকে তাকিয়ে সবাই।

সর্বশেষ খবর