রবিবার, ২ জুলাই, ২০২৩ ০০:০০ টা

মহারাষ্ট্রে চলন্ত বাসে অগ্নিদগ্ধ হয়ে ২৫ জনের মৃত্যু

কলকাতা প্রতিনিধি

ভারতের মহারাষ্ট্রে চলন্ত বাসে অগ্নিদগ্ধে ২৫ জনের মৃত্যু হয়েছে। গতকাল রাত ১টা ৩০ মিনিটে রাজ্যটির বুলধানা জেলার সিন্ধখের রাজা এলাকার কাছে সমরুদ্ধি মহামার্গ এক্সপ্রেসওয়ের ওপরে দুর্ঘটনাটি ঘটে। একটি বেসরকারি সংস্থার যাত্রীবাহী বাসটি নাগপুর থেকে পুনে যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারের ওপরে উঠে পড়ে।

এরপরই বাসটি উল্টে যায় এবং তাতে আগুন ধরে যায়। ঘটনাস্থলে দগ্ধ হয়ে ২৫ জনের মৃত্যু হয়। দুর্ঘটনাগ্রস্ত ওই বাসটিতে ৩৩ যাত্রী ছিলেন। দুর্ঘটনার পরে বাসের চালক, সহকারী এবং কয়েকজন যাত্রী জানালার কাচ ভেঙে বাইরে বেরিয়ে আসার কারণে প্রাণে রক্ষা পায়।

দুর্ঘটনায় আহতদের উদ্ধার করে বুলধানা সিভিল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দুর্ঘটনায় বেঁচে ফেরা এক যাত্রী বলেন, হঠাৎ বাসটির একটি চাকা ফেটে যায়। এরপর নিয়ন্ত্রণ হারিয়ে সেটি ডিভাইডারের ওপর উঠে যায়। মুহূর্তের মধ্যে বাসটিতে আগুন ধরে যায়। দুর্ঘটনার পরেই ঘটনাস্থলে ছুটে আসে ফায়ার সার্ভিস এবং স্থানীয় পুলিশ।

স্থানীয় বাসিন্দারা জানান, দুর্ঘটনার পরে কয়েকজন যাত্রী জানালার কাচ ভেঙে বাইরে বেরিয়ে আসতে সক্ষম হলেও, অনেকেই তা পারেননি।

এদিন দুপুরে প্রথমে দুর্ঘটনাস্থল সমরুদ্ধি মহামার্গ এক্সপ্রেসওয়ে পরিদর্শনে যান মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ সিন্ধে এবং উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। দুর্ঘটনার প্রকৃত কারণ খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হবে বলেও জানান তিনি।

পরে বুলধানা সিভিল হাসপাতালে আহত যাত্রীদের সঙ্গে দেখা করেন। ভয়াবহ এই দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সঙ্গে নিহত এবং আহতদের পরিবার পিছু আর্থিক ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছেন তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর