সোমবার, ৯ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

কলকাতায় মেয়র-মন্ত্রীদের বাড়িতে সিবিআইয়ের অভিযান

পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় গতকাল সকাল থেকেই রাজ্যের মন্ত্রী, বিধায়কের বাড়িসহ অন্তত এক ডজন জায়গায় তল্লাশি শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

প্রথমে কলকাতার মেয়র তথা রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের চেতলার বাড়িতে যায় সিবিআইয়ের একটি দল। তার পরই জানা যায়, রাজ্যের সাবেক মন্ত্রী তথা কামারহাটির বিধায়ক মদন মিত্রের ভবানীপুরের বাড়িতেও অভিযান চালিয়েছে সিবিআই। কামারহাটি পুরসভার অন্তর্গত দক্ষিণেশ্বরের যে আবাসনে মদন থাকেন, সেখানেও গেছে সিবিআইয়ের তিন সদস্যের একটি দল। বেলা গড়ালে জানা যায়, শুধু ফিরহাদ-মদনের বাড়িতেই নয়, হালিশহর এবং কাঁচরাপাড়া পুরসভার দুই সাবেক পুরপ্রধানের বাড়িতেও হানা দিয়েছে সিবিআইয়ের দল। তার পর সময় যত এগোতে থাকে, ততই বাড়তে থাকে সিবিআই-তল্লাশি চলছে, এমন বাড়ির সংখ্যা। দুপুরের দিকে জানা যায়, একসঙ্গে তল্লাশি চলছে কাঁচরাপাড়া, ব্যারাকপুর, হালিশহর, দমদম, উত্তর দমদম, কৃষ্ণনগর, টাকি, কামারহাটি পুর এলাকায়। ছয় ঘণ্টা ধরে তল্লাশির পর স্থানীয় সময় বেলা ৩টায় তৃণমূলের বিধায়ক মদন মিত্রের বাড়ি থেকে বের হয়ে আসে সিবিআই। এ প্রতিবেদন লেখা পর্যন্ত মেয়র ফিরহাদ হাকিমের বাসায় তল্লাশি চলছিল। এ দুই নেতার বিরুদ্ধে পুর নিয়োগে দুর্নীতির অভিযোগে জিজ্ঞাসাবাদ করার জন্য গতকাল এই অভিযান চালানো হয় বলে সিবিআই জানিয়েছে।   বর্তমান খাদ্যমন্ত্রী ও মধ্যমগ্রাম পুরসভার সাবেক চেয়ারম্যান রথীন ঘোষের বাড়িতে গত বৃহস্পতিবার সকাল ৬টায় হানা দেয় ইডি বা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) কর্মকর্তারা। তার বিরুদ্ধেও অভিযোগ ছিল দুর্নীতির। এ সময় বাড়িতেই ছিলেন রথীন ঘোষ।

তাকে একটানা সাড়ে ১৯ ঘণ্টা জেরা করে রাত পৌনে ২টায় ফিরে আসেন ইডির কর্মকর্তারা। এদিকে প্রায় ১০ ঘণ্টা পর ফিরহাদ হাকিমের বাড়ি ছেড়ে যায় সিবিআই। এ ঘটনাকে মানসিক নির্যাতন বলে মন্তব্য করেছেন মেয়রের মেয়ে প্রিয়দর্শিনী।

সর্বশেষ খবর