শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

ভালোবাসা দিবসে বাগদান অস্ট্রেলীয় প্রধানমন্ত্রীর

ভালোবাসা দিবসে বাগদান অস্ট্রেলীয় প্রধানমন্ত্রীর

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ। ৬০ বছরে পা দিয়েছেন। এবার তিনি ভালোবাসা দিবসে তাঁর চার বছরের সঙ্গী জোডি হেইডনের সঙ্গে বাগদান সেরেছেন। হেইডনের এখন বয়স ৪৫। ২০২০ সালে মেলবোর্নে একটি ব্যবসায়িক নৈশভোজে তাদের প্রথম সাক্ষাৎ হয়েছিল। তার পর থেকে চলছে মন দেওয়া নেওয়া।

বিশ্ব ভালোবাসা দিবসে (ভ্যালেনটাইনস ডে) ক্যানবেরায় অস্ট্রেলীয় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন লজ-এ বিশেষভাবে নকশা করা একটি আংটি জোডিকে দিয়ে প্রস্তাব (প্রোপোজ) দেন অ্যালবানিজ।

বাগদানের কথা জানিয়ে এক যৌথ বিবৃতিতে এ যুগল বলেছেন, আমরা এ খবরটি ভাগাভাগি করে নিতে পেরে রোমাঞ্চিত এবং উত্তেজিত। আমরা বাকি জীবন একসঙ্গে কাটানোর জন্য উন্মুখ হয়ে রয়েছি। একে অন্যকে খুঁজে পেয়ে অনেক ভাগ্যবান মনে করছি। অস্ট্রেলীয় প্রধানমন্ত্রীর বাগদানের খবরে শুভেচ্ছার বন্যা বয়ে যায় তার পার্লামেন্ট সহকর্মীদের মধ্যে। যুগলকে অভিনন্দন জানিয়েছেন নিউজিল্যান্ডের বহু নেতা ও তারকা। এর আগে নিউসাউথ ওয়েলসের সাবেক ডেপুটি প্রিমিয়ার কারমেল টেবুটের সঙ্গে বিয়ে হয়েছিল আলবানিজের। দীর্ঘ ১৯ বছর সংসার করার পর ২০১৯ সালে আলাদা হয়ে যান তারা। তাদের ২৩ বছর বয়সী একটি ছেলে রয়েছে।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী থাকাকালে এটিই প্রথম কোনো নেতার বাগদান করার ঘটনা। এ নিয়ে দ্বিতীয়বারের মতো বিয়ের বন্ধনে আবদ্ধ হচ্ছেন আলবানিজ। বিবিসি

সর্বশেষ খবর