শিরোনাম
শুক্রবার, ২২ মার্চ, ২০২৪ ০০:০০ টা

বর্তমান সরকারের মেয়াদ মাত্র পাঁচ মাস : ইমরান খান

বর্তমান সরকারের মেয়াদ মাত্র পাঁচ মাস : ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান মন্তব্য করেছেন, পাকিস্তানের বর্তমান সরকারকে চার থেকে পাঁচ মাসের বেশি স্থায়ী হতে দেখছেন না। আর এ সরকারের পতন হলে তিনি জেল থেকেও মুক্তি পাবেন বলে মনে করেন।

গতকাল রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে দুর্নীতির মামলায় শুনানির পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান। খবর ডনের

দুর্নীতির মামলা প্রসঙ্গে ইমরান দাবি করেন, এ মামলায় তাঁর বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে তা আগেই ঠিক করে রেখেছে। এখন যেসব আইনিপ্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে, তা শুধুই আনুষ্ঠানিকতা ও লোক দেখানো। তাঁর বিরুদ্ধে করা মামলাকে ভিত্তিহীন দাবি করেন তিনি। পিটিআই প্রতিষ্ঠাতা বলেন, বর্তমান পরিস্থিতি পুরো শাসনব্যবস্থাকে খোলাসা করেছে। সবকিছুতে কারসাজি করা হয়েছে। নির্বাচন কমিশন, তত্ত্বাবধায়ক সরকার, স্টাবলিশমেন্ট (সেনাবাহিনী) সবাই একযোগে এতে জড়িত ছিল।

২০২২ সালের ২৬ মে পিডিএম সরকারের বিরুদ্ধে বিক্ষোভের সময় সহিংসতা উসকে দেওয়ার অভিযোগে ইমরান খান, শাহ মাহমুদ কোরেশিসহ দলের কয়েকজন শীর্ষ নেতার বিরুদ্ধে একটি এফআইআর দাখিল হয়েছিল। কিন্তু বারাকাহুর বিচারিক ম্যাজিস্ট্রেট শোয়াইব বিলাল রানঝা ওই মামলায় তাঁদের খালাস দিয়েছেন। তিনি বলেছেন, কৌঁসুলিরা অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে কোনো বাস্তব প্রমাণ হাজির করতে পারেননি।

সর্বশেষ খবর