রবিবার, ১৪ জুলাই, ২০২৪ ০০:০০ টা

ট্রাম্পকে অনুদান দিলেন ইলন মাস্ক

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন

ট্রাম্পকে অনুদান দিলেন ইলন মাস্ক

বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক শুরু থেকেই বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের একজন সমালোচক। বিভিন্ন সময়ে তিনি বাইডেনের কার্যক্রমের সমালোচনা করেছেন। এবার এই ধনকুবের বাইডেনের প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে নির্বাচনে জেতাতে কাজ করছে এমন একটি গ্রুপকে অনুদান দিয়েছেন বলে একটি সূত্র জানিয়েছে। সূত্রের বরাত দিয়ে করা গণমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। তবে তিনি কত অর্থ অনুদান দিয়েছেন সে ব্যাপারে স্পষ্ট করে কিছু জানানো হয়নি ওই প্রতিবেদনে।

প্রতিবেদনে বলা হয়েছে, গ্রুপটি রাজনৈতিক কার্যক্রম পরিচালনার জন্য ব্যাপক অর্থ গ্রহণ করতে পারে। তা ছাড়া ডোনারদের ব্যাপারে আগামী ১৫ জুলাই তথ্য প্রকাশ করা হতে পারে। চলতি বছরের মার্চে ডোনাল্ড ট্রাম্প ইলন মাস্কসহ অন্য বড় বড় ডোনারের সঙ্গে দেখা করেন। জানা গেছে, আগামী সপ্তাহে রিপালিকান পার্টির প্রার্থী হিসেবে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন পেতে পারেন ট্রাম্প। ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে মার্চে এক টুইট পোস্টে ইলন মাস্ক জানিয়েছিলেন, আমি কোনো প্রার্থীকে অনুদান দিচ্ছি না। ট্রাম্পের সঙ্গে সংশ্লিষ্টতার অন্যান্য অভিযোগও তিনি অস্বীকার করেছিলেন।

এদিকে ইলন মাস্ক টুইটারের নিয়ন্ত্রণ নিয়েই সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট ফিরিয়ে দিয়েছিলেন। এবার সে পথেই হাঁটল মেটা। তিন বছর পর ট্রাম্পকে ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়া হচ্ছে। শুক্রবার ট্রাম্পের ওপর থেকে বিধিনিষেধ তুলে নেওয়ার কথা জানায় মেটা কর্তৃপক্ষ। ২০২০ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের পর ২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে ট্রাম্পের সমর্থকরা সহিংস হামলা চালায়। এর পরই ট্রাম্পের অ্যাকাউন্ট নিষিদ্ধ করে মেটা।

সর্বশেষ খবর