Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ মে, ২০১৮ ১০:৫৬ অনলাইন ভার্সন
আপডেট : ১৬ মে, ২০১৮ ১১:৪১
জনগণের ভোটাধিকার ডাকাতি হয়েছে : মঞ্জু
অনলাইন ডেস্ক
জনগণের ভোটাধিকার ডাকাতি হয়েছে : মঞ্জু
ফাইল ছবি

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে জনগণের ভোটাধিকার ডাকাতি হয়েছে বলে অভিযোগ করেছেন ধানের শীষ প্রতীকে মেয়র পদে নির্বাচন করা বিএনপি নেতা নজরুল ইসলাম মঞ্জু। 

আজ বুধবার সকাল সাড়ে ১০টায় নির্বাচন পরবর্তী সংবাদ সম্মেলনে এসে এ অভিযোগ করেন তিনি। 

নজরুল ইসলাম মঞ্জু বলেন, 'নির্বাচনের দিন প্রতিটি ভোট কেন্দ্রে সকাল থেকে বহিরাগত সন্ত্রাসীরা অবস্থান নিয়ে নৌকার স্লিপ ছাড়া কাউকে প্রবেশ করতে দেয়নি। নির্বাচনী দায়িত্ব না থাকলেও পুলিশের একটি ব্যাচের সদস্যরা ভোটের আগের দিন খুলনার অভিযাত হোটেলে থেকে নির্বাচনের দিন এই ভোট ডাকাতিতে সহযোগিতা করতে মাঠে নেমেছে। এসময় বিজিবির সদস্যরা গাড়িতে ঘুমিয়েছে। বহিরাগত সন্ত্রাসীরা এসে জাল ভোট দিয়েছে। বিষয়টি জানানো সত্বেও ইসি কোনো পদক্ষেপ নেয়নি। 

এতে সরকার ও ইসি হেরেছে এবং জনগণের গণতান্ত্রিক আন্দোলন জয়ী হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি নেতা মঞ্জু।

এর আগে, মঙ্গলবার খুলনা সিটি করপোরেশন নির্বাচনের মেয়র পদে ধানের শীষ প্রতীক নিয়ে বেসরকারিভাবে পরাজিত হয়েছেন বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। স্থগিত তিন কেন্দ্রের ভোট ছাড়াই আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেকের কাছে প্রায় ৭০ হাজার ভোটে পরাজিত হন তিনি। 

২৮৬ কেন্দ্রের (তিনটি কেন্দ্রের ফল স্থগিত) ফলাফলে দেখা যায়, তালুকদার আবদুল খালেক নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন এক লাখ ৭৬ হাজার ৯০২৯ ভোট। অন্যদিকে, ধানের শীষ প্রতীকে নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ১ লাখ ৮ হাজার ৯৫৬ ভোট।
 
বিডি প্রতিদিন/১৬ মে ২০১৮/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow