Bangladesh Pratidin

প্রকাশ : ২৪ মে, ২০১৮ ১৭:০৯ অনলাইন ভার্সন
আপডেট : ২৪ মে, ২০১৮ ১৭:১২
খবর টাইমস অব ইন্ডিয়ার
যে কারণে নজরুল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যাচ্ছেন না মমতা
অনলাইন ডেস্ক
যে কারণে নজরুল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যাচ্ছেন না মমতা

কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শনিবারের সমাবর্তন অনুষ্ঠানে যাচ্ছেন না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এ সমাবর্তন অনুষ্ঠানেই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডি-লিট দেয়া হবে। মমতার যোগ না দেয়ার 'আনুষ্ঠানিক' কারণ হিসেবে বলা হয়েছে, অনুমতি ছাড়াই তার নাম অতিথিদের তালিকায় অন্তর্ভূক্ত করা হয়েছে। আর অনানুষ্ঠানিক কারণ 'বিশ্ববিদ্যালয়ে স্বজনপ্রীতি ও অনিয়মের' অভিযোগ আছে। 

বৃহস্পতিবার টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, পশ্চিমবঙ্গের কাজী নজরুল ইসলাম ইউনিভার্সিতে যে সমাবর্তন অনুষ্ঠানের অতিথিদের তালিকা আকস্মিকভাবে পরিবর্তন করা হয়েছে। অনুষ্ঠানের মাত্র ৭২ ঘণ্টা আগে ওই তালিকা থেকে বাদ দেয়া হয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর নাম। 

পরিবর্তিত অতিথির তালিকা পাঠানো হয়েছে বুধবার। তাতে বলা হয়েছে, রাজ্য সরকারের সিনিয়র একজন কর্মকর্তা কাজী নজরুল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর সাধন চক্রবর্তীকে ফোন কল করেছিলেন। তাতে অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী উপস্থিত থাকতে পারবেন না বলে জানিয়ে দেয়া হয়। সমাবর্তন অনুষ্ঠানের যে আমন্ত্রণপত্র ছাপানো হয়েছে তাতে চিফ গেস্ট বা প্রধান অতিথি হিসেবে মমতা ব্যানার্জীর নাম রয়েছে। তার বক্তব্য রাখার জন্য সেখানে ২০ মিনিট সময় বরাদ্দ রাখা হয়। সেখানেই বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে তার সাক্ষাৎ হওয়ার কথা ছিল।

ওই অনুষ্ঠানে মমতা যে যোগ দিচ্ছেন তা মঙ্গলবারও নিশ্চিত ছিল। তার ব্যক্তিগত নিরাপত্তা রক্ষাকারীরা অনুষ্ঠানস্থল, ভিভিআইপি এলাকা পরিদর্শন করেন। কিন্তু শেষ মুহূর্তে মমতার সিদ্ধান্ত বদলের কথা জানিয়ে দেয়া হয়।

তবে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন মমতা। সেখানে শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিত থাকার কথা রয়েছে। 

বিডি প্রতিদিন/২৪ মে, ২০১৮/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow