Bangladesh Pratidin

প্রকাশ : ২৫ মে, ২০১৮ ০০:২৫ অনলাইন ভার্সন
আপডেট : ২৫ মে, ২০১৮ ১০:৪১
শেখ হাসিনার আগমনকে ঘিরে উৎফুল্ল বিশ্বভারতীর শিক্ষার্থীরা
দীপক দেবনাথ, কলকাতা:
শেখ হাসিনার আগমনকে ঘিরে উৎফুল্ল বিশ্বভারতীর শিক্ষার্থীরা

দুই দিনের সরকারি সফরে শুক্রবার কলকাতা যাচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর তার আগমনকে ঘিরে স্বভাবতই একটু বেশিই উদগ্রীব বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সঙ্গীত ভবনের বাংলাদেশি শিক্ষার্থীরা। 

শুক্রবার দুপুর বারোটার দিকে শান্তিনিকেতনের বাংলাদেশ ভবনের উদ্বোধন ও হস্তান্তর হবে। সেখানে উপস্থিত থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি সহ বিশিষ্টজনেরা। আর তাই বিদেশের মাটিতে দেশের প্রধানমন্ত্রীকে গ্রান্ড রিসেপশন প্রদানের আয়োজন করেছেন বাংলাদেশি শিক্ষার্থীরা। অতিথিরা মঞ্চে ওঠার পরই দুই দেশের জাতীয় সংগীত গাইবেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বিকেলে গোটা অনুষ্ঠানের মহড়া হয়েছে।

 

বিশ্বভারতীতে সঙ্গীতে পিএইচডি করতে আসা বাংলাদেশের ময়মনসিংহের আব্দুল আল মামুন বলেন, আমরা দুই দেশের প্রধানমন্ত্রীকে দুই দেশের গান শোনাব। এটা জীবনের পরম সৌভাগ্যের।

বাংলাদেশের সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর বলেন, এ এক ঐতিহাসিক মুহুর্ত। বাংলাদেশ সম্পর্কে শিক্ষার্থীদের জানানো এবং গবেষণার জন্য বাংলাদেশ ভবনে গ্রন্থাগার ও যাদুঘর করা হয়েছে।

এদিকে গণমাধ্যমকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, আমাকে উনি (শেখ হাসিনা) ব্যক্তিগতভাবে খুব ভালোবাসে। এপার বাংলা এবং ওপার বাংলার মধ্যে সম্পর্ক চিরকালীন, সার্বজনীন এবং বিশ্বজনীন। এটা বিশ্ববাংলার একটা রূপরেখা। এখানে কোনও বাউন্ডারি কাজ করে না। ২১শে ফেব্রুয়ারী ভাষা আন্দোলনের দিন আমাদেরকে খুব যত্ন করে আমাদের ডেকে নিয়ে গেছেন। খুব সম্মান দিয়েছিলেন। উনি যখন বিরোধী দলের নেত্রী ছিলেন তখনও আমার সাথে এই সম্পর্ক ছিল। শুধু আজকে নয়, চিরকাল। সুতরাং আমাদের সাথে সম্পর্ক চিরকাল ছিল, আছে, থাকবে। এবং বাংলাদেশকে আমার অভিনন্দন। যে বাংলাদেশ আরও ভালো থাকুক। আরও ভালো করুক , আরও এগিয়ে চলুক। বাংলাদেশকে আমরা খুব ভালোবাসি। ভারতবর্ষ এবং বাংলাদেশের সম্পর্ক আরও উন্নতি হোক।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow