Bangladesh Pratidin

প্রকাশ : ৩০ মে, ২০১৮ ১৫:১৪ অনলাইন ভার্সন
সৌরভ গাঙ্গুলীর বিজেপিতে যোগ দেয়া নিয়ে ভুয়া প্রচারণা
দীপক দেবনাথ, কলকাতা
সৌরভ গাঙ্গুলীর বিজেপিতে যোগ দেয়া নিয়ে ভুয়া প্রচারণা

সাবেক ক্রিকেট তারকা সৌরভ গাঙ্গুলী ভারতের ক্ষমতাসীন দল বিজেপিতে যোগদান করেছেন বলে গুঞ্জন ছড়ানো হচ্ছে। 'পশ্চিমবঙ্গে বিজেপি চাই-বিজেপি' নামের একটি ফেসবুক পেজ থেকে তাকে নিয়ে সোমবার পোস্টটি করা হয়। তবে এ নিয়ে এখনো কোনো প্রতিক্রিয়া দেখাননি সৌরভ।

ওই পোস্টটি এ পর্যন্ত সাড়ে ১১ হাজারের বেশি বার শেয়ার করা হয়েছে। যেখানে লেখা রয়েছে 'ভারতীয় ক্রিকেটার ও সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী বিজেপিতে যোগদান করলেন। নরেন্দ্র মোদি সরকারের ‘সবকা সাথ, সবকা বিকাশ’এ অংশগ্রহণ করলেন সৎ, নিষ্ঠা আবেগপ্রবণ একজন মহান ব্যক্তি। আজ পশ্চিমবঙ্গে বিজেপির খুশির দিন। এই মহান ব্যক্তির জন্য শেয়ার করে সকলকে জানিয়ে দিন।'

তবে সৌরভকে নিয়ে দড়ি টানাটানি এবারই প্রথম নয়, অতীতেও সিপিআইএম, তৃণমূল কংগ্রেস ও বিজেপি তাদের সাধ্যমতো চেষ্টা করেছে ভারতের এই ক্রিকেট আইকনকে নিজেদের দলে টানার। যদিও বর্তমান সিএবি প্রেসিডেন্ট সৌরভ প্রতিটি রাজনৈতিক দলকেই সরাসরি ‘না’ বলে দিয়েছেন। সৌরভের সাফ জবাব ‘রাজনীতির ময়দানের আসার কোন ইচ্ছাই তার নেই’।

তারপরও ২০১৯ সালে লোকসভা নির্বাচনের আগে পশ্চিমবঙ্গে প্রভাব বিস্তারের লক্ষ্যে বিজেপির সমর্থকরা সৌরভকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় কেন ভুয়া প্রচারণার আশ্রয় নিয়েছে তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এ নিয়ে অনেকে ফেসবুক পেজটির অ্যাডমিনকে লক্ষ্য করে তীব্র নিন্দাও জানিয়েছেন।

মৃগাঙ্ক দাস নামে ওই পেজেরই এক সদস্য লিখেছেন 'তোদের জন্যে বিজেপি'র নাম খারাপ হচ্ছে, কি দরকার ফেক নিউজ দেওয়ার?' যদিও পেজটির বেশিরভাগ অনুসারীই সৌরভের বিজেপিতে যোগদানের বিষয়টিতে উল্লাস জানিয়েছে। কেউ কেউ আবার পশ্চিমবঙ্গের পরবর্তী মুখ্যমন্ত্রী পদেও দেখতে চেয়ে আশাপ্রকাশ ব্যক্ত করেছেন।

তবে যাকে নিয়ে এত হইচই বা ভুয়া প্রচারণা করা চলছে-সেই সৌরভ এ বিষয়ে সংবাদমাধ্যমে এখনও কোন প্রতিক্রিয়া দেননি।

বিডি প্রতিদিন/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow