সোমবার, ২৯ জুলাই, ২০১৩ ০০:০০ টা

প্রয়োজনে 'লগি-বৈঠার' চেয়েও কঠিন পদক্ষেপ : খোকা

ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকা বলেছেন, আওয়ামী লীগ ২০০৬ সালে লগি-বৈঠা দিয়ে মানুষ হত্যা করেছিল। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় করতে প্রয়োজনে তার চেয়েও কঠিন পদক্ষেপ নিতে হবে। তিনি বলেন, 'আমার কাছে তথ্য আছে আগামীতে আওয়ামী লীগ ক্ষমতায় আসবেই' প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় এমন বক্তব্য দিয়ে আগামী নির্বাচন নিয়ে তার মায়ের দুরভিসন্ধির কথাই বলে দিয়েছেন।

গতকাল জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সমাবেশে খোকা এ কথা বলেন। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে 'প্রধানমন্ত্রী ও তার ছেলে জয়ের কটূক্তির' প্রতিবাদে ঢাকা মহানগর বিএনপি এ সমাবেশের আয়োজন করে।

সভাপতির বক্তব্যে সাদেক হোসেন খোকা বলেন, আওয়ামী লীগ নির্বাচন নিয়ে যে চক্রান্ত করছে, জয়ের বক্তব্যে তা প্রকাশ পেয়েছে। তিনি বলেন, আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচন নয়। আওয়ামী লীগ নিজেদের অধীনে নির্বাচন করলে বিএনপি তাতে অংশ নেবে না। আওয়ামী লীগের বিরুদ্ধে গ্রামেগঞ্জে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তিনি।

সভায় প্রধান অতিথি বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব বরকতউল্লা বুলু, রুহুল কবির রিজভী প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে দলের এই ভাইস চেয়ারম্যান বলেন, ক্ষমতার মোহে দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দেবেন না। দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে চাইলে বিএনপি নীরব ভূমিকা পালন করবে না। দেশের জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলে আওয়ামী লীগের সন্ত্রাসীদের পথেঘাটে প্রতিহত করবে।

প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে তিনি বলেন, জনগণের পক্ষে কাজ করুন। শেষ সময়ে যারা আওয়ামী লীগের ক্যাডারদের মতো কাজ করবেন তাদের ছবি তুলে রাখা হবে এবং পরবর্তীতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর