বৃহস্পতিবার, ৩১ অক্টোবর, ২০১৩ ০০:০০ টা

আট উপজেলায় বিএনপির সহিংস হরতাল পাল্টাপাল্টি ধাওয়া

বিভিন্ন স্থানে গত কয়েক দিনে পুলিশ-আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষে ছাত্রদল, ছাত্রশিবির ও বিএনপি কর্মী নিহতের প্রতিবাদে গতকাল ৮ উপজেলায় হরতাল পালিত হয়েছে।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর- মাগুরা : পুলিশের গুলিতে মঙ্গলবার ছাত্রদলকর্মী নিহতের প্রতিবাদে মহম্মদপুর উপজেলায় বিএনপিসহ ১৮ দলের ডাকা গতকাল সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে মিছিল ও পিকেটিংয়ের সময় সাবেক মন্ত্রী বিএনপি নেতা অ্যাডভোকেট নিতাই রায়সহ বিএনপি নেতা-কর্মীরা ছাত্রলীগের ধাওয়ার মুখে পড়ে। এ সময় ৫ জন আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর সাড়ে ১২টার দিকে নিতাই রায় চৌধুরী ও জেলা বিএনপির সভাপতি কবির মুরাদের নেতৃত্বে হরতালের সমর্থনে ও ছাত্রদলকর্মী মারুফ নিহত হওয়ার প্রতিবাদে উপজেলা সদরে মিছিল বের হয়। মিছিলটি হাসপাতাল সড়কে পেঁৗছলে ২টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পরবর্তীতে মহম্মদপুর বাসস্ট্যান্ড এলাকায় দেশীয় অস্ত্র, লাঠিসোটা ও ইটপাটকেল ছুড়ে ছাত্রলীগ কর্মীরা মিছিলকারীদের ধাওয়া করে। এ সময় বিএনপির ৫ কর্মী আহত হন। উপজেলা ছাত্রলীগের সভাপতি ইদুল শেখ বলেন, সহিংসতার উদ্দেশ্যে জামায়াত-শিবির ক্যাডারদের সঙ্গে নিয়ে বিএনপি মহম্মদপুর সদরে মিছিলসহ দুটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতংক সৃষ্টি করার চেষ্টা করে। এ সময় ছাত্রলীগের নেতা-কর্মীরা মিছিলে ধাওয়া করে তাদের ছত্রভঙ্গ করে। ঝিনাইদহ : হরিণাকুণ্ডু উপজেলা বিএনপির সভাপতি ও ইউপি চেয়ারম্যান আবুল হোসেন হত্যার প্রতিবাদে ১৮ দলীয় জোটের ডাকে গতকাল সকাল-সন্ধ্যা জেলার ৬টি উপজেলায় হরতাল পালিত হয়েছে। হরতালে শহরের অভ্যন্তরীণ রুট ও দূরপাল্লার সব যানবাহন চলাচল ও দোকানপাট বন্ধ ছিল। এছাড়া কালীগঞ্জ, কোটচাঁদপুর, মহেশপুর ও শৈলকুপা শহরেও মিছিল করেছে বিএনপি নেতাকর্মীরা। এদিকে আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কায় হরিণাকুণ্ডু উপজেলা শহরে ১৪৪ ধারা বলবৎ রয়েছে। নীলফামারী : ২৫ অক্টোবর শিবির, পুলিশ ও র্যাবের সংঘর্ষে শিবিরকর্মী মোছলেম উদ্দিন নিহতের প্রতিবাদে জলঢাকায় জামায়াতের ডাকা আধাবেলা হরতাল পালিত হয়েছে। হরতাল সমর্থকরা জলঢাকার সঙ্গে জেলা ও বিভিন্ন উপজেলার সংযোগ সড়ক গাছের গুঁড়ি ও টায়ার জ্বালিয়ে অবরোধ করে রাখে।

সর্বশেষ খবর