শিরোনাম
শনিবার, ১১ জানুয়ারি, ২০১৪ ০০:০০ টা
গণজাগরণ মঞ্চের রোডমার্চ

\\\'সাম্প্রদায়িক গোষ্ঠী আবারও খুনের নেশায় মেতেছে\\\'

সাম্প্রদায়িক হামলা, রুখে দাঁড়াও বাংলা- এ স্লোগান নিয়ে যশোরের অভয়নগরের মালোপাড়ার উদ্দেশে রওনা হয়েছে গণজাগরণ মঞ্চের নেতা-কর্মীরা। গতকাল সকাল পৌনে ১০টায় ঢাকার শাহবাগ থেকে গাড়িবহর নিয়ে যশোরের মালোপাড়ার উদ্দেশে রওনা হয় গণজাগরণ মঞ্চ। তাদের এই সফরে তারা বিভিন্ন জায়গায় পথসভা করে সংখ্যালঘুদের ওপর অত্যাচার-নির্যাতনের প্রতিবাদ জানায় এবং এ বিষয়ে মানুষকে সচেতন হওয়ার আহবান জানায়। গন্তব্যে যাওয়ার পথে তারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, মানিকগঞ্জ বাসস্ট্যান্ডে শহীদ মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে, ফরিদপুর শহরে পথসভা করে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এক পথসভায় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার বলেছেন, যেখানেই সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা হবে, সেখানেই প্রতিরোধ গড়ে তুলতে হবে। রোডমার্চে যাওয়ার পথে দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এক পথসভা করে।

মানিকগঞ্জ : ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ বাসস্ট্যান্ডে শহীদ মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে দুপুরে সংক্ষিপ্ত পথসভায় গণজাগরণ মঞ্চের নেতারা বলেন, অপরাধীদের বিচার ও শাস্তি না হওয়ার কারণেই এ দেশে বারবার সংখ্যালঘুরা নির্যাতনের শিকার হচ্ছেন। আমাদের আন্দোলন শুধু মানববন্ধনের মধ্যেই সীমাবদ্ধ থাকলে চলবে না। দেশব্যাপী বিবেকবান মানুষদের ও নতুন প্রজন্মকে সম্পৃক্ত করে এই হায়েনো কুলাঙ্গার ও যুদ্ধাপরাধীদের এদেশ থেকে তাড়ানোর এখনই সময়। ফরিদপুর : রোডমার্চের গাড়িবহরটি বিকাল পৌনে ৬টার দিকে ফরিদপুরে পৌঁছায়। এ সময় বিপুল সংখ্যায় মানুষ তাদের করতালি দিয়ে স্বাগত জানায়। এর আগে দুপুর থেকে গণজাগরণ মঞ্চে ফরিদপুরের বিভিন্ন সংগঠন সংগীত পরিবেশন করেন। এসময় গণজাগরণ মঞ্চের বক্তারা বলেন, সাম্প্রদায়িক গোষ্ঠী জামায়াত-শিবির দেশে নাশকতা সৃষ্টি করে নৈরাজ্যের পথ বেছে নিয়েছে। স্বাধীনতা যুদ্ধের সময় যেমনিভাবে তারা এদেশের মানুষকে হত্যা করেছিল তেমনিভাবে আবারও তারা খুনের নেশায় মেতে উঠেছে।

যশোর : এদিকে গতকাল বিকালে যশোরের অভয়নগর উপজেলার চাপাতলা মালোপাড়ায় ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর পরিদর্শন করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। এ সময় জোটের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু বলেন, সাম্প্রদায়িক গোষ্ঠীর হামলা বন্ধ করতে অবিলম্বে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করতে হবে। এদেশের সব মানুষের সমান অধিকার রয়েছে। কারও কম, কারও বেশি নয়। সবার নিরাপত্তা নিশ্চিত করতে হবে। মালোপাড়া পরিদর্শন শেষে সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে ৭০ পরিবারকে মাছ ধরার জাল প্রদান করা হয়। এদিকে গতকাল রাত ৯টার দিকে গণজাগরণ মঞ্চের গাড়িবহর যশোরে পৌঁছায়। এখানেই তারা রাত্রিযাপন করে। আজ সকালে তাদের মালোপাড়ায় যাওয়ার কথা।

 

 

সর্বশেষ খবর