রবিবার, ১৮ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

আন্দোলন থেকে পিছু হটার কোনো সুযোগ নেই : খালেদা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বরাত দিয়ে দলের স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার বলেছেন, ‘আন্দোলন থেকে পিছু হটার সুযোগ নেই। জনগণের ভোটাধিকার ফিরিয়ে না দেওয়া পর্যন্ত আন্দোলন চলবে।’ গতকাল রাতে রাজধানীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন এম কে আনোয়ার। সেখান থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।
আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্তাব্যক্তিদের সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করে এম কে আনোয়ার বলেন, ‘সরকারি কর্মকর্তারা রাজনৈতিক নেতাদের মতো বক্তব্য দিচ্ছেন। এর মাধ্যমে একটি কলঙ্কজনক অধ্যায়ের সূচনা হলো।’ তিনি বলেন, ‘রাজনীতি করার খায়েশ থাকলে উর্দি পোশাক ফেলে জনগণের কাতারে এসে রাজনীতি করুন।’ সরকারি সুযোগ-সুবিধা নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্তাব্যক্তিদের এ ধরনের বক্তব্যের নিন্দাও জানান তিনি। তিনি বলেন, একদিন এর জবাব দিতে হবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপির এই নেতা বলেন, ‘খালেদা জিয়া যেখানে অবরুদ্ধ, সেখানে জিয়াউর রহমানের জন্মবার্ষিকীর অনুষ্ঠানও অবরুদ্ধ। তারপরও অনুষ্ঠানের আয়োজন করা হবে। এটা পরে জানানো হবে।’
অ্যাব প্রতিনিধিরা দেখা করতে পারেননি : এদিকে বিএনপি সমর্থক কৃষিবিদদের সংগঠন অ্যাগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব)-এর একটি প্রতিনিধি দল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গেলে তাদের ফিরিয়ে দিয়েছে পুলিশ। প্রতিনিধি দলটি সন্ধ্যা সাড়ে ৬টার দিকে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে তার কার্যালয়ে যেতে চান। প্রতিনিধি দলের সদস্যরা গুলশান ২ নম্বরের ৮৬ নম্বর সড়কের প্রবেশ মুখে গেলে পুলিশ তাদের আটকে দেয়। পরে তারা সেখান থেকে ফিরে যান। এদিকে রাত সাড়ে ১২টার দিকে গুলশান কার্যালয়ের মূল ফটকে ফের তালা লাগিয়ে দেয় পুলিশ।

গুলশান কার্যালয়ে গতকালও পুলিশ মোতায়েন ছিল। মূল ফটকের দুই পাশের এক পাশে দুটি পুলিশ ভ্যান ও অন্যপাশে একটি জলকামান দিয়ে রাস্তা বন্ধ করে রাখা ছিল। মূল ফটকে মহিলা পুলিশ সদস্যদের সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। অন্যদিনের মতো গণমাধ্যমের কর্মীরাও ছিলেন সেখানে।

সর্বশেষ খবর