শুক্রবার, ২০ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা
কোকেন আমদানিতে চার্জশিট

দুই ব্রিটিশ নাগরিকসহ ৮ জন আসামি

অষ্টম কলাম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সানফ্লাওয়ার তেলের আড়ালে কোকেন আমদানির ঘটনায় দায়ের হওয়া মামলার অভিযোগপত্র দাখিল করেছেন তদন্তকারী কর্মকর্তা। এতে গ্রেফতার হওয়া ছয়জনের সঙ্গে বিদেশে অবস্থানরত দুই ব্রিটিশ নাগরিকসহ মোট ৮ জনকে আসামি করা হয়েছে।

গতকাল মামলার তদন্তকারী কর্মকর্তা নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (উত্তর) মো. কামরুজ্জামান চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগপত্রটি দাখিল করেন। এতে আটজনকে আসামি এবং ৫৯ জনকে সাক্ষী করা হয়েছে। আট আসামির মধ্যে লন্ডনে অবস্থানরত বাংলাদেশি বংশোদ্ভ‚ত ব্রিটিশ নাগরিক বকুল মিয়া ও ফজলু মিয়া আছেন। তবে আমদানিকারক হিসেবে দেখানো খান জাহান  আলী লিমিটেডের স্বত্বাধিকারী নূর মোহাম্মদকে অব্যাহতি দেওয়া হয়েছে। বকুল এবং ফজলু ছাড়া অভিযোগপত্রে আরও যাদের আসামি করা হয়েছে তারা হলেন, আমদানিকারক প্রতিষ্ঠান খানজাহান আলী লিমিটেডের মালিকানাধীন প্রাইম হ্যাচারির ব্যবস্থাপক গোলাম মোস্তফা সোহেল, কসকো শিপিং লাইনের ম্যানেজার এ কে আজাদ, গার্মেন্ট পণ্য রপ্তানিকারক প্রতিষ্ঠান মণ্ডল গ্র“পের বাণিজ্যিক নির্বাহী আতিকুর রহমান, সিকিউরিটিজ প্রতিষ্ঠানের কর্মকর্তা মেহেদি আলম, সিএন্ডএফ কর্মকর্তা সাইফুল ইসলাম এবং আবাসন ব্যবসায়ী মোস্তফা কামাল। এদের মধ্যে গত বুধবার সাইফুল আলম জামিনে মুক্তি পান। নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) কাজী মুত্তাকী ইবনু মিনান বলেন, নিয়ম অনুযায়ী প্রথমে ম্যাজিস্ট্রেট অভিযোগপত্র দেখবেন। এরপর আদালত মতামত দেবেন। অভিযোগপত্র গৃহীত হলে আদালত সেটা বিচারের জন্য প্রস্তুত করে দায়রা জজ আদালতে পাঠাবেন।

প্রসঙ্গত, তরল কোকেন সন্দেহে গত ৬ জুন রাতে চট্টগ্রাম বন্দরে একটি কনটেইনার বন্দরে সিলগালা করে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।  ৮ জুন এটি খুলে ১০৭টি ড্রামের প্রতিটিতে ১৮৫ কেজি করে সানফ্লাওয়ার তেল পাওয়া যায়। ২৭ জুন শুল্ক গোয়েন্দা অধিদফতর জানায়, কেমিক্যাল পরীক্ষায় একটি ড্রামে তরল কোকেনের অস্তিত্ব পাওয়া গেছে।

সর্বশেষ খবর