বুধবার, ১৬ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

অপহরণ-ছিনতাইয়ে জড়াচ্ছে পুলিশ

চট্টগ্রাম ও সিলেটে আটক ৩

প্রতিদিন ডেস্ক

চট্টগ্রামে সোনা ছিনতাই এবং সিলেটে এক ব্যবসায়ীকে অপহরণ চেষ্টার অভিযোগে তিন পুলিশকে গ্রেফতার করেছে চট্টগ্রাম ও সিলেটের পুলিশ।

চট্টগ্রাম থেকে নিজস্ব প্রতিবেদক জানিয়েছেন, গ্রেফতারকৃত দুই পুলিশ হলেন নগরীর কোতোয়ালি থানার এনায়েত বাজার পুলিশ ফাঁড়ির এএসআই মিজানুর রহমান ও কনস্টেবল খান এ আলম। এ সময় পুলিশের সোর্স আল আমিনকেও গ্রেফতার করা হয়েছে। ওসি মোহাম্মদ জসিম উদ্দিন জানান, গত ২১ সেপ্টেম্বর হাজারীলেইনের দোলন কান্তি চৌধুরী নামে এক ব্যবসায়ীর কাছ থেকে সোনার বার ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ ঘটনার পর ওই ব্যবসায়ী থানায় একটি মামলা দায়ের করেন। গতকাল দুপুরে নগরীর বন্দর এলাকা থেকে আল আমিন নামে একজনকে গ্রেফতার করা হয়। তার স্বীকারোক্তিতে দুই পুলিশ সদস্যের নাম উঠে আসে। পরে অভিযান চালিয়ে মিজান ও আলমকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৭টি সোনার বারও উদ্ধার করা হয়েছে।

সিলেট থেকে নিজস্ব প্রতিবেদক জানান, এক ক্ষুদ্র ব্যবসায়ীকে অপহরণ চেষ্টার সময় পুলিশ কনস্টেবলসহ দুজনকে আটক করে থানায় সোপর্দ করেছে জনতা। গতকাল দুপুরে নগরীর জল্লারপাড়ের একটি কলোনিতে এ ঘটনা ঘটে। আটককৃতরা হলেন রিজার্ভ ফোর্সের পুলিশ কনস্টেবল মনিরুজ্জামান (কং নং ৬৬৫) ও তার সহযোগী রাকিবুল ইসলাম। কলোনির তত্ত্বাবধায়ক রিপা বেগম জানান, ডিবি পুলিশ পরিচয় দিয়ে ৫/৬ জন লোক কলোনিতে এসে কবিরুল ইসলাম নামের এক ক্ষুদ্র ব্যবসায়ীকে তুলে নেওয়ার চেষ্টা চালায়। এ সময় কলোনির বাসিন্দাদের সন্দেহ হলে তারা দুজনকে আটক করেন। অন্যরা দৌড়ে পালিয়ে যায়। পরে তাদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়। এ ব্যাপারে কোতোয়ালি থানার ওসি সুহেল আহমদ জানান, চাঁদাবাজির অভিযোগে এক পুলিশ কনস্টেবলসহ দুজনকে আটক করে পুলিশে দিয়েছে জনতা। তাদের গ্রেফতার করা হয়েছে।

উদ্ধার করা ১৩টি স্বর্ণের বার নিয়ে পালাল পুলিশ কর্মকর্তা : বেনাপোল প্রতিনিধি জানান, বেনাপোলের রঘুনাথপুর সীমান্ত এলাকা থেকে ১৩টি স্বর্ণের বারসহ আটক আসামি রেজাউলকে থানায় রেখে পালিয়েছে বেনাপোল  পোর্টথানা পুলিশের এএসআই রফিকুল ইসলাম রফিক। এ ঘটনায় পলাতক পুলিশ কর্মকর্তাকে আসামি করে দুটি মামলা দায়ের করা হয়েছে। পলাতক এএসআই রফিক নড়াইলের তেরখাদা গ্রামের মৃত  হেমায়েত উদ্দিনের ছেলে। পুলিশ জানায়, পোর্ট থানার এএসআই রফিক ও পুলিশের অপর দুই সদস্য গতকাল সকালে বেনাপোলের রঘুনাথপুর বিজিবি ক্যাম্পের সামনে থেকে ১৩টি স্বর্ণের বারসহ ওই গ্রামের সাইদুর মল্লিকের  ছেলে রেজাউলকে (২৮) আটক করে থানায় নিয়ে আসেন। পরে থানায় আসামি রেখে এএসআই রফিক সমুদয় স্বর্ণের বার নিয়ে পালিয়ে যায়। বেনাপোল পোর্ট থানা ওসি অপূর্ব হাসান বলেন, জব্দ করা ১৩টি স্বর্ণের বার নিয়ে এএসআই রফিক পালিয়েছেন। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সর্বশেষ খবর