বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা

প্যারোলে মুক্তি পেয়ে শপথ নিলেন গউছ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

প্যারোলে মুক্তি পেয়ে শপথ নিলেন সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় কারান্তরীণ হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছ। গতকাল তিনি সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে প্যারোলে মুক্তি পেয়ে মেয়র হিসেবে শপথ গ্রহণ করেন। গউছ ছাড়াও সিলেট বিভাগের আরও ১৫ মেয়র এবং কাউন্সিলররা গতকাল শপথ নিয়েছেন। সিলেট জেলা পরিষদ মিলনায়তনে মেয়র ও কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার জামাল উদ্দিন।

এদিকে শপথ গ্রহণের জন্য গতকাল সকাল ১০টা ৪৫ মিনিটে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে প্যারোলে মুক্তি  পান হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছ। কড়া পুলিশ প্রহরায় তাকে জেলা পরিষদ মিলনায়তনে আনা হয়। সেখানে শপথ গ্রহণের পর কিছু সময় তিনি অন্য জনপ্রতিনিধি এবং এলাকা থেকে আসা লোকজনের সঙ্গে কুশল বিনিময় করেন। বেলা দেড়টায় আবারও তাকে কারাগারে ফিরিয়ে নেওয়া হয় বলে জানিয়েছেন সিলেট কেন্দ্রীয় কারাগারের তত্ত্বাবধায়ক ছগির আলী। শপথ গ্রহণ শেষে জি কে গউছ সাংবাদিকদের বলেন, ‘আমাকে ষড়যন্ত্রমূলকভাবে কিবরিয়া হত্যা মামলায় আসামি করা হয়েছে। পৌরবাসী ব্যালটের মাধ্যমে এই অন্যায়ের প্রতিবাদ জানিয়েছে। উন্নয়ন ও সেবার মাধ্যমে পৌরবাসীর এ ঋণ শোধ করার চেষ্টা করব।’

শপথ নিলেন যারা : সিলেট বিভাগের যেসব পৌর মেয়র গতকাল শপথ গ্রহণ করেছেন তারা হলেন— কানাইঘাটের নিজাম উদ্দিন আল মিজান, জকিগঞ্জের মুক্তিযোদ্ধা খলিল উদ্দিন, গোলাপগঞ্জের সিরাজুল জব্বার চৌধুরী, মৌলভীবাজারের ফজলুর রহমান, কুলাউড়ার শফি আলম ইউনূছ, কমলগঞ্জের জুয়েল আহমদ, বড়লেখার আবুল ইমাম চৌধুরী কামরান, হবিগঞ্জের জি কে গউছ, মাধবপুরের হিরেন্দ্র লাল সাহা, চুনারুঘাটের নাজিম উদ্দিন শামছু, শায়েস্তাগঞ্জে ছালেক মিয়া, নবীগঞ্জে ছাবির আহমেদ চৌধুরী, সুনামগঞ্জে আইয়ুব বখত জগলুল, জগন্নাথপুরের আবদুল মনাফ, দিরাইয়ের মোশাররফ মিয়া ও ছাতকের আবুল কালাম চৌধুরী।

 

সর্বশেষ খবর