সোমবার, ২৫ এপ্রিল, ২০১৬ ০০:০০ টা

শিল্পকলায় নাট্য সন্ধ্যা

সাংস্কৃতিক প্রতিবেদক

শিল্পকলায় নাট্য সন্ধ্যা

আট দিনের জাতীয় যুব নাট্য উত্সবের দ্বিতীয় সন্ধ্যায় গতকাল শিল্পকলা একাডেমির দুই হলে দুটি করে মোট চারটি নাটক মঞ্চায়ন হয়েছে।

এর মধ্যে একাডেমির জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে টঙ্গীর নাট্যভূমি নাট্যদলের ‘মঞ্চেচিত্রে’ এবং গোবিন্দগঞ্জের চিন্তক থিয়েটারের ‘বেহুলা’ এবং একই সময় সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে মঞ্চায়ন হয় রংপুর নাট্যকেন্দ্রের ‘মহুয়া প্রেমে’ এবং ঢাকার রঙ্গপীঠ নাট্যদলের  ‘খেয়া পারের মাঝি’। ৩০ এপ্রিল শেষ হবে এই উত্সব।

সংগীত মেলা : সম্মিলিত সংগীত শিল্পী সোসাইটির আয়োজনে আট দিনের সংগীত মেলার দ্বিতীয় সন্ধ্যায় গতকাল সুরেলা পরিবেশ ছড়িয়ে পড়েছিল শিল্পকলা একাডেমিতে। বাউল, ফোক, আধ্যাত্মিক, পল্লীগীতি, আধুনিক ও ব্যান্ডের গানসহ সুরের বিভিন্ন ধারার পরিবেশনায় সংগীত পিপাসুদের মধ্যে সৃষ্টি হয় এক অনিন্দ্য সুন্দরের অনুরণন। এ আসরে সংগীত পরিবেশন করেন সাগর বাউল, শফি মণ্ডল, ক্লোজ-আপ ওয়ান-খ্যাত রাজীব, প্রতীক হাসান এবং অবসকিউর ব্যান্ডের টিপু।

সম্মাননায় জুয়েল আইচ ও বিপ্লব মাজি : জাদুশিল্পী জুয়েল আইচ ও ভারতের কবি বিপ্লব মাজি পেলেন শিল্প ও সাহিত্যবিষয়ক পাক্ষিক পত্রিকা ‘মত ও পথ’ সম্মাননা। পত্রিকাটির সপ্তম বর্ষে পদার্পণ উপলক্ষে গতকাল বিকালে সুফিয়া কামাল কেন্দ্রীয় গণগ্রন্থাগারের সেমিনার কক্ষে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ পুরস্কার প্রদান করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

বিশেষ অতিথি ছিলেন কবি হাবীবুল্লাহ সিরাজী, নাট্যাভিনেতা পীযূষ বন্দ্যোপাধ্যায়, চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম। অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন কবি আবু হাসান শাহরিয়ার।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর