শিরোনাম
শনিবার, ১৯ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা
রামেকে রডের বদলে বাঁশ

তদন্তে নেমেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কমিটি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) নতুন ভবনের তৃতীয়তলার লিফটের সামনে নির্মাণ কাজে রডের পরিবর্তে বাঁশ ব্যবহারের ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্ত শুরু হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের গঠন করা একটি কমিটি গতকাল সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে। পাঁচ সদস্যের এই তদন্ত দলের নেতৃত্বে ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও কমিটির প্রধান হারুন-অর-রশিদ। সকাল সাড়ে ৯টার দিকে রামেক হাসপাতালে গিয়ে তারা তদন্ত কাজ শুরু করেন। পরিদর্শন শেষে তারা রামেক হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. এ কে এম মনোয়ারুল ইসলাম ও নির্মাণকারী প্রতিষ্ঠান রাজশাহী গণপূর্তের নির্বাহী প্রকৌশলী লতিফুল ইসলামসহ সংশ্লিষ্ট সবার বক্তব্য গ্রহণ করেন। এ সময় ঠিকাদারি প্রতিষ্ঠান সম্পর্কেও খোঁজখবর নেন।

রামেক হাসপাতালের রক্ত পরিসঞ্চালন বিভাগ ও আগে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটির প্রধান ডা. মোসাদ্দেক হোসেন জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওই তদন্ত কমিটি সংশ্লিষ্টদের বক্তব্য গ্রহণের সময় নতুন ভবন নির্মাণে রডের পরিবর্তে কেন বাঁশ ব্যবহার করা হয়েছে—তার ব্যাখ্যা চেয়েছেন। এজন্য মার্কস বিল্ডার্স নামে রাজধানী ঢাকার যে ঠিকাদারি প্রতিষ্ঠানকে দিয়ে কাজটি করানো হয়েছে, তার সম্পর্কেও তথ্য চেয়েছেন। নির্মাণকারী প্রতিষ্ঠান রাজশাহী গণপূর্ত বিভাগকে শিগগিরই তথ্য দিতে বলা হয়েছে।

সর্বশেষ খবর