শুক্রবার, ৩০ জুন, ২০১৭ ০০:০০ টা

রাঙামাটির লংগদুতে অভিযান বিপুল অস্ত্র উদ্ধার

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির লংগদুতে অভিযান বিপুল অস্ত্র উদ্ধার

রাঙামাটির লংগদু উপজেলায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) আস্তানায় অভিযান চালিয়ে বিপুল অস্ত্র ও গুলি উদ্ধার করেছে সেনাবাহিনী। গতকাল ভোর ৬টার দিকে উপজেলার গোলাছড়ির আস্তানা থেকে এসব অস্ত্র উদ্ধার করা হয়।

আইএসপিআর জানায়, আঞ্চলিক পাহাড়ি সংগঠন ইউপিডিএফের ১৫-১৬ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল নাশকতামূলক ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের উদ্দেশ্যে লংগদুর গোলাছড়ি এলাকায় এক গোপন আস্তানায় অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে গতকাল ভোরে অভিযান চালানো হয়। কিন্তু সন্ত্রাসীরা সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে নিকটবর্তী কাসালং নদীতে ঝাঁপিয়ে পড়ে পালিয়ে যায়।

এ সময় স্থানীয় জনসাধারণের নিরাপত্তার কথা বিবেচনা করে সেনাবাহিনী সন্ত্রাসীদের লক্ষ্য করে গুলিবর্ষণ করা থেকে বিরত থাকে। পরে ঘটনাস্থল এবং কাসালং নদীতে তল্লাশি চালিয়ে ২টি এ কে-৪৭, ১টি চাইনিজ রাইফেল, ১টি যুগোস্লাভিয়ান রাইফেল, ৪টি ম্যাগাজিন, ১৫১ রাউন্ড গোলাবারুদ, ৪টি গোলাবারুদ রাখার পৌচ, ৮টি অ্যামুনেশন লোডার, বিপুল পরিমাণ সামরিক পোশাক, ইউপিডিএফের নথিপত্র ও চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করেছে সেনাবাহিনী। তবে এ ঘটনার সঙ্গে জড়িত কাউকে এখন পর্যন্ত আটক করা সম্ভব হয়নি।

সর্বশেষ খবর